ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশের ৮৭টি রেডিও নিয়ে ফ্রি মোবাইল অ্যাপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
বাংলাদেশের ৮৭টি রেডিও নিয়ে ফ্রি মোবাইল অ্যাপ

ঢাকা: দেশে কিংবা বিদেশে- পৃথিবীর যে প্রান্তেই থাকুন, বাংলাদেশকে রাখুন হাতের মুঠোয়। সারাক্ষণ মেতে থাকুন গান, আড্ডা আর বিনোদনে।

প্রতি মুহূর্তের খবর শুনেও নিজেকে রাখুন আপডেট। আর এর সবই পাবেন মাত্র একটি মোবাইল-অ্যাপের মাধ্যমে।

‘বাংলা রেডিও’ নামে এ অ্যাপ আপনাকে দিচ্ছে বাংলাদেশের ৮৭টি এফএম এবং অনলাইন রেডিও লাইভ শোনার সুযোগ।

সোমবার (৯ নভেম্বর) অ্যাপটির প্রস্তুতকারী প্রতিষ্ঠান ডিগবাজার লিমিটেড’র কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা মৌ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘বাংলা রেডিও’ অ্যাপটি ডাউনলোড করে নিলেই দেশি-বিদেশি গান, সংবাদ, সংবাদ-বিশ্লেষণসহ বিনোদনমূলক নানান অনুষ্ঠান উপভোগ করা যাবে। গুগল প্লে-স্টোরে এটি সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে।  

লিঙ্কটি হলো:
  https://play.google.com/store/apps/details?id=digbazar.com.bangla.radio

ডিগবাজার লিমিটেড সম্প্রতি ‘বাংলা রেডিও’ অ্যাপটি গুগল প্লে-স্টোরেও উন্মুক্ত করেছে। নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠানটির অন্যতম ম্যানেজিং পার্টনার ডেইজি হ্যামিলটন বলেন, আমি জানি, বাংলাদেশের মানুষ সংগীতপ্রেমী। সেই সঙ্গে তারা সবসময় তথ্যও জানতে চায়। তাই আমাদের প্রতিষ্ঠান এ অ্যাপটি তৈরি করেছে।

তিনি আরও বলেন, এবিসি রেডিওসহ বিভিন্ন রেডিওতে লাইভ ট্রাফিক আপডেট ও লাইভ নিউজ আপডেট শোনা যায়। এছাড়া গান আর আড্ডা তো রয়েছেই।
 

প্রতিষ্ঠানটির কনটেন্ট ডেভেলপমেন্ট ম্যানেজার ফারজানা মৌ বলেন, ক্রিকেটের স্কোর ও লাইভ ধারাভাষ্য শুনতে রেডিও স্বাধীন হতে পারে আপনার সঙ্গী। এভাবে বিভিন্ন রেডিওতে শ্রোতাদের জন্য রয়েছে নানান আয়োজন। মাত্র কয়েক মেগাবাইটের এ অ্যাপটি স্মার্টফোনে ডাউনলোড করে নিলেই সারাক্ষণ গান আর লাইভ আপডেট শোনা যাবে। অ্যাপটি চলতে অল্প ইন্টারনেট ডাটা ইউজ হয়।

তিনি আরও বলেন, আমি মনে করি, গুগল প্লে-স্টোরে যতগুলো রেডিও অ্যাপ আছে, তার মধ্যে এটিই সেরা। কারণ, এতে যুক্ত হয়েছে বাংলাদেশের সবগুলো রেডিও। আর এটি ইউজার-ফ্রেন্ডলি।
 
বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।