ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ব্যাংক ঋণ পেতে উদ্যোক্তাদের সহায়তা করবে ‘ক্রিয়েটিভ আইটি’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
ব্যাংক ঋণ পেতে উদ্যোক্তাদের সহায়তা করবে ‘ক্রিয়েটিভ আইটি’ ছবি: সংগৃহীত

প্রশিক্ষন দিয়েই শেষ নয়, প্রশিক্ষন গ্রহনকারীরা যাতে সহজ শর্তে ব্যাংক ঋণ পায় সেই ব্যবস্থাও করে দেবে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষন প্রতিষ্ঠান ‘ক্রিয়েটিভ আইটি’।
 
বাংলাদেশ ব্যাংকের অ্যাক্রিডিটেশন সার্টিফিকেট লাভ করায় ক্রিয়েটিভ আইটি’র প্রশিক্ষনার্থীরা বিশেষ এই সুযোগ গ্রহন করতে পারবেন।



সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে ব্যাংকের ডেপুটি গভর্নর এস. কে. সুর চৌধুরী আনুষ্ঠানিকভাবে এ সার্টিফিকেট প্রদান করেন প্রতিষ্ঠানটিকে।

তথ্য মতে, দেশের ৩৭টি ব্যাংকের মাধ্যমে এই আর্থিক সহায়তা দেবে বাংলাদেশ ব্যাংক। তবে এই উদ্যোক্তা ঋণ পাওয়ার ক্ষেত্রে প্রশিক্ষণ গ্রহণ করা বাধ্যতামূলক করা হয়েছে।

এ ব্যাপারে ক্রিয়েটিভ আইটির চেয়ারম্যান মো. মনির হোসেন বলেন, সার্টিফিকেট লাভ করায় নতুন উদ্যোক্তা তৈরির পথ সহজ হবে। দেশে উদ্যোক্তা তৈরির ক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে আর্থিক সংকট।

কিন্তু এখন থেকে ক্রিয়েটিভ আইটি থেকে প্রশিক্ষনপ্রাপ্তরা উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার ক্ষেত্রে ব্যাংক ঋণ লাভে সার্বিক সহযোগিতা পাবেন।

বাংলাদেশ সময়: ০২৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।