ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ল্যাপটপ মেলার শেষ দিনে বেশি বেচা-কেনার প্রত্যাশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
ল্যাপটপ মেলার শেষ দিনে বেশি বেচা-কেনার প্রত্যাশা ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীতে তিন দিনব্যাপী এডুমেকার ল্যাপটপ মেলার শেষ দিনে বেচা-কেনা বেশি হবে বলে প্রত্যাশা করছেন আয়োজকর‍া।

শনিবার (১৪ নভেম্বর) সকাল ১০টার পর থেকেই ক্রেতা-দর্শনার্থীরা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আসতে শুরু করেন।


 
মেলায় ক্রেতারা বাজারের থেকে কম দামে পছন্দনীয় গ্যাজেটসহ নানা পণ্য কিনতে হাজির হচ্ছেন। ক্রেতা আকর্ষণ ও বিকিকিনিতে সর্বোচ্চ রেকর্ড গড়তে অংশগ্রহণকারী প্রতিষ্ঠান ও ব্র্যান্ডগুলোতে রয়েছে মূল্যছাড়সহ হরেক রকম অফার।
 
শেষ দিন বিক্রি বেশি এবং অফার ও মূল্য ছাড় বেশি থাকবে বলেও জানিয়েছেন বিক্রেতারা।  
 
স্মার্ট টেকনোলজির সেলস এক্সিকিউটিভ লোকমান হোসেন বলেন, গত দুদিন বিক্রি বেশ ভালো ছিল। শেষ দিনে বেশি দর্শনার্থী ও বিক্রির পরিমাণ আরও বাড়বে।
 
সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পাবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবে।
 
মেলায় ৭টি প্যাভিলিয়ন, ১৩টি মিনি প্যাভিলিয়ন ও ৪৯ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তি পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। এসব পণ্যে থাকছে ছাড় ও উপহার।
 
মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেট অ্যান্টিভাইরাস, সিস ইনফ্লেক্সিয়ন পয়েন্টের মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে।
 
মেলায় অংশ নিচ্ছে স্মার্ট টেকনোলজিস লিমিটেড, গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড, কম্পিউটার সোর্স, ফ্লোরা লিমিটেড, লেনোভো, এইচটিএস, গ্যাজেট গ্যাং সেভেন, ডিএক্স জেনারেশন, মাইক্রোল্যাব, কম্পিউটার ভিলেজ, এজিডি আইটি সল্যুউশনস, বিট্রাক টেকনোলজিস লিমিটেডসহ আরও কিছু প্রতিষ্ঠান।
 
প্রদর্শনীতে পাওয়া যাবে ট্যাবলেট কম্পিউটার, ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুষঙ্গিক গ্যাজেটও। মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়েছে।
 
এসআর’র বিক্রয় এক্সিকিউটিভ খোরশেদ আলম বলেন, মেলায় মূল্য ছাড় ও উপহার বেশি থাকে। শেষ দিন তাই দর্শনার্থী বেশি থাকবে এবং বেচা-কেনাও জমে উঠবে।
 
এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘এডুমেকার’। সহ-পৃষ্ঠপোষক ল্যাপটপ ব্র্যান্ড এসার, আসুস, ডেল, এইচপি ও লেনোভো। মেলার টিকিট বুথ পার্টনার ই-স্ক্যান অ্যান্টিভাইরাস, রেডিও পার্টনার পিপলস রেডিও এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে টেকশহরডটকম।
 
প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেজে (facebook.com/laptopfair.bd) পাওয়া যাচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১২০১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
এমআইএইচ/এমএইচপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।