ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ ‘রিভ অ্যান্টিভাইরাস’ উন্মুক্ত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ ‘রিভ অ্যান্টিভাইরাস’ উন্মুক্ত

ঢাকা: দুবাইকেন্দ্রিক তথ্যপ্রযুক্তি মেলায় প্রদর্শন করা হয়েছে বাংলাদেশি প্রযুক্তি পণ্য ‘রিভ অ্যান্টিভাইরাস’। ব্যবহারকারীর তথ্য ও ডিভাইসের নিরাপত্তার লক্ষ্যে আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ নতুন এ সিকিউরিটি টুল বাজারে আনছে টেলিকম, মবিলিটি ও সিকিউরিটি খাতে স্বনামধন্য বাংলাদেশি বহুজাতিক সফটওয়্যার কোম্পানি রিভ গ্রুপ।



প্রদর্শনী অনুষ্ঠিত হয় মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ তথ্যপ্রযুক্তি মেলা ‘জিটেক্স টেকনোলজি উইক’র ৩৫তম আসরে।

অ্যান্টিভাইরাস সম্পর্কে রিভ গ্রুপের সিইও এম. রেজাউল হাসান বলেন, বর্তমান সময়ের প্রায় সব স্মার্ট ইউজারই একাধিক ডিভাইস ব্যবহার করে থাকেন। একই সঙ্গে তারা ব্যক্তিগত কম্পিউটার ও স্মার্টফোনে ইন্টারনেট ব্যবহার করছেন। তাদের প্রয়োজনের কথা বিবেচনা করে রিভ অ্যান্টিভাইরাসের প্রতিটি বেসিক সাবস্ক্রাইবে থাকছে নূন্যতম দু’টি করে লাইসেন্স।

সিইও সঞ্জিত চ্যাটার্জি জানান, রিভ অ্যান্টিভাইরাসের অনন্য এক বিশেষত্ব হলো এর মোবাইল অ্যাপ্লিকেশন- যার মাধ্যমে ব্যবহারকারী তার সব ডিভাইস সবসময় লাইভ মনিটর করতে পারবেন। ফলে অভিভাবক বাইরে থাকলেও সন্তান তার অনুপযোগী কোনো ওয়েবসাইট ব্রাউজ করলে তা নিয়ন্ত্রণ করা যাবে।

শিগগিরই বাংলাদেশের বাজারে রিভ অ্যান্টিভাইরাস উন্মুক্ত করা হবে বলেও জানান সঞ্জিত চ্যাটার্জি।

একাধিক ডিভাইস ব্যবহারকারীদের প্রয়োজনের বিষয়টি মাথায় রেখে ডিজাইন করা রিভ অ্যান্টিভাইরাসে মোবাইল থেকে ব্যক্তিগত কম্পিউটার মনিটর করার সুযোগের পাশাপাশি রয়েছে ই-মেইল, অ্যান্টি স্প্যাম সিকিউরিটি, ফিশিং তথা ম্যালওয়্যার থেকে সুরক্ষা ও ব্ল্যাক এবং হোয়াইট লিস্টসহ অনলাইন ট্রানজেকশন সিকিউরিটি।

স্ক্যানিংয়ের জন্য অ্যাডভান্সড রুটকিট টেকনোলোজি এবং রিয়েল টাইম ট্রোজান স্পাইওয়্যারযুক্ত রিভ অ্যান্টিভাইরাসে ব্যবহার করা হয়েছে টার্বো স্ক্যান টেকনোলজি- যা দেয় ডিভাইস ধীরগতির না করেই দ্রুত সময়ে চেকিংসহ ভাইরাস অপসারণের সুবিধা।

৭৮টি দেশের দুই হাজার ৬শ’ প্রতিষ্ঠানের আস্থা অর্জনকারী বাংলাদেশি উদ্যোক্তাদের প্রতিষ্ঠান রিভ গ্রুপের প্রধান কার্যালয় সিঙ্গাপুরে। এর প্রধান উন্নয়ন কেন্দ্র বাংলাদেশ ও ভারতে। এছাড়াও যুক্তরাষ্ট্র, রাশিয়া, হংকং ও যুক্তরাজ্যে রয়েছে রিভের শাখা কার্যালয়।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৫
ওএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad