ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপো শুরু বৃহস্পতিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপো শুরু বৃহস্পতিবার ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রামীণফোনের পৃষ্ঠপোষকতায় রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী স্মার্টফোন ও ট্যাব মেলা। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) থেকে এ মেলা শুরু হবে।


 
‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপো-২০১৬’ উপলক্ষে সোমবার (০৪ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে জানানো হয়, ওই দিন বিকেল তিনটায় এ আয়োজনের উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাব পাওয়া যাবে। স্যামসাং, সিম্ফনি, হুয়াওয়ে, এলিট, হেলিও, স্টাইলাস, গোল্ডবার্গ, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, শাওমি, গ্যাজেট গ্যাং সেভেনসহ বিভিন্ন ব্র্যান্ড এতে অংশ নেবে।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন্স সৈয়দ তালাত কামাল বলেন, গ্রামীণফোনের সবার জন্য ইন্টারনেট কর্মসূচিকে সামনে রেখে গত বছর থেকে স্মার্টফোন এক্সপোর পৃষ্ঠপোষকতা করছে। গত বছরের আয়োজনেও ব্যাপক সাড়া পাওয়া গেছে বলে জানান তালাত কামাল।  
 
তিনি বলেন, সাধারণ জনগণের কাছে ইন্টারনেট ব্যবহার সহজলভ্য করতে বাংলা কনটেন্টের জন্য কাজ করা হচ্ছে। সবার মাঝে ইন্টারনেট পৌঁছে দিতে প্রয়োজন স্মার্ট ডিভাইস, সে লক্ষ্যে কাজ করছে গ্রামীণফোন। গ্রামীণফোন ইজিনেট প্রোগ্রাম ছাড়াও শিক্ষা, স্বাস্থ্য এবং কৃষি সেবা নিয়ে কাজ করছে।
 
সংবাদ সম্মেলনে সহ-আয়োজক প্রতিষ্ঠান এলিট টেকনোলজিস লিমিটেডের মার্কেটিং ম্যানেজার এম রাশেদ মাহমুদ অভি, হুয়াওয়ের মার্কেটিং ম্যানেজার বার্নাড ওয়াং, স্যামসাং ইলেকট্রনিক্সের বিটিএল অ্যান্ড ডিজিটাল (মোবাইল) বিভাগের ম্যানেজার মাহজাবিন ফেরদৌস ও সিম্ফনি মোবাইলের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।
 
মেলার সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে।

টাইটেল স্পন্সর গ্রামীণফোনের জন্য একটি মেগা প্যাভিলিয়ন, আটটি প্যাভিলিয়ন, চারটি মিনি প্যাভিলিয়ন, আটটি স্টল, একটি করে টিকিট বুথ ও মিডিয়া বুথ রাখা হয়েছে।
 
এক্সপো মেকারের আয়োজনে মেলায় নির্দিষ্ট প্রবেশ মূল্যের বিনিময়ে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা।
 
মেলার শেষ দিন ডিজিটাল কনটেন্ট নিয়ে টেকনিক্যাল সেশনেরও আয়োজন করেছে এক্সপো মেকার।

মেলা উপলক্ষে গ্রামীণফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজ (facwbook.com/STExpo)-এ এসটিই কুইজ কনটেস্ট প্রতিযোগিতার আয়োজন করেছে। এতে বিজয়ীরা স্যামসাং, আসুস জেনফোন ২, এলিট মোবাইল ও হুয়াওয়ের পক্ষ থেকে স্মার্টফোন জিততে পারবেন।
 
facwbook.com/STExpo পেজে প্রদর্শনীর সব আপডেট পাওয়া যাবে।
 
মেলার সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও এবং টেকশহরডটকম।  
 
বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬/আপডেট: ১৫০৭ ঘণ্টা
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।