ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল প্রক্রিয়া মার্চে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল প্রক্রিয়া মার্চে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম

ঢাকা: নম্বর অপরিবর্তিত রেখে মোবাইল অপারেটর বদলের (এমএনপি) প্রক্রিয়া আগামী মার্চ মাস থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।
 
বুধবার (৬ জানুয়ারি) সবিচালয়ে সরকারের দুই বছর পূর্তি উপলক্ষে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অর্জন ও ভবিষৎ পরিকল্পনা নিয়ে করা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিমন্ত্রী।


 
তিনি বলেন, আগামী মার্চের মধ্যে এমএনপি চালুর প্রক্রিয়া শুরু করতে পারবো। এর ২/৩ মাস পর অপারেটরদের ওপর চাপ পড়বে। এমএনপি’র কাজ কারা পাবে, সেই প্রক্রিয়া আরও স্বচ্ছ করতে গাইড লাইন সংশোধন ও পরিমার্জন করা হচ্ছে।
 
তারানা হালিম আরও বলেন, অপারেটরদের সঙ্গে লাইসেন্সধারী প্রতিষ্ঠানের কোনো রকম ‘কনফ্লিক্ট অব ইন্টারেস্ট’ যেন না থাকে, তার ওপর শতভাগ গুরুত্ব দিয়ে গাইড লাইন সংশোধন করা হচ্ছে। শর্ত লঙ্ঘন করা হলে লাইসেন্স বাতিলসহ প্রদত্ত অর্থ বাজেয়াপ্ত করার নিয়ম রাখা হচ্ছে সংশোধনীতে।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- টেলিযোগাযোগ বিভাগের সচিব ফয়জুর রহমান চৌধুরী, বিটিআরসি’র ভাইস চেয়ারম্যান আহসান হাবিব খানসহ অন্য কর্মকর্তারা।

গত ২ ডিসেম্বর বহুল প্রতীক্ষিত এমএনপি তৈরির নীতিমালায় অনুমোদন দেয় অর্থ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৫
এমআইএইচ/আরএম

** সিঙ্গাপুরে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক ১২ জানুয়ারি
** চলতি বছরই কল ড্রপের ক্ষতিপূরণ পাবেন গ্রাহকরা
** ফোর-জি কাভারের জন্য নতুন বছরে তরঙ্গ নিলাম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।