ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা

নজর কেড়েছে আসুসের ‘জেনফোন ডিলাক্স’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
নজর কেড়েছে আসুসের ‘জেনফোন ডিলাক্স’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চার জিবি র‌্যাম, ১২৮ জিবি মেমোরিসহ ৫ দশমিক ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে’র ‘জেনফোন ডিলাক্স’ হ্যান্ডসেটটি ইতোমধ্যে বিশ্বের স্মার্টফোন বাজারে আলোড়ন তৈরি করেছে। বাংলাদেশের বাজারে এতোদিন না মিললেও  বৃহস্পতিবার (৭ জানুয়ারি) ‘গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব মেলা’য় দেখা গেল আকর্ষণীয় এই মোবাইল হ্যান্ডসেট।

বৃহস্পতিবারই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে স্মার্টফোন ও ট্যাব মেলা।

এই মেলায় উন্মুক্ত হওয়ায় স্মার্টফোনটি এখন থেকে বাংলাদেশি গ্রাহকদের হাতের নাগালেই থাকছে। মেলায় স্মার্টফোনটি এনেছে আসুসের বাংলাদেশের ডিস্ট্রিবিউটর গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।
 
নতুন মডেলের এ স্মার্টফোনটি নিয়ে দর্শনার্থীদের আগ্রহের যেন শেষ নেই। আসুসের স্টলে প্রবেশ করলেই পণ্যটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিচ্ছেন তারা। অনেকেই বুকিং দিয়ে যাচ্ছেন, কেউ কেউ মোবাইল ফোনটি কিনে বাড়ি ফিরছেন।

তবে শুধু জেনফোন ডিলাক্স নয়, আসুস ব্র্যান্ডের আরও কয়েকটি দামি হ্যান্ডসেট প্যাভিলিয়নে প্রদর্শন করা হচ্ছে।

প্যাভিলিয়নের কর্মীরা জানান, জেনফোন ডিলাক্স মোবাইলটির দাম পড়ছে ৪০ হাজার টাকা। এরসঙ্গে পাওয়া যাচ্ছে এক বছরের অফিসিয়াল সার্ভিস ওয়ারেন্টি।

এ হ্যান্ডসেট ছাড়াও আসুসের স্টলে রয়েছে জেনফোন ২, জেনফোন ২ লেজার, জেনফোন সেলফি মডেলের স্মার্টফোন। প্রতিটি মোবাইল ফোন কিনলে ক্রেতারা পাচ্ছেন একটি টি-শার্ট উপহার।
 
আসুসের বাংলাদেশের প্রোডাক্ট ম্যানেজার (জেনফোন) ‍মি. হান্টার হিসে জানান, আসুস গ্রাহকদের সর্বোচ্চ সেবা দেওয়ার লক্ষ্যে নিয়ে কাজ করছে। বাংলাদেশে উন্নত প্রযুক্তির স্মার্টফোনের ভালো বাজার আছে। এ কারণে জেনফোন মডেলের ফোনগুলো গ্রাহকদের মাঝে সাড়া ফেলবে বলে আশা করা হচ্ছে।

আসুসের ডিস্ট্রিবিউটর গ্লোবাল ব্র্যান্ডের হেড অব ব্র্যান্ড সেলিম আহম্মেদ বাদল বলেন, গুণগত মান ও অত্যাধুনিক প্রযুক্তিতে তৈরি আসুসের প্রতিটি পণ্য। যার ফলে গ্রাহকরা আস্থার সঙ্গে আসুসের পণ্য কিনছেন। আশা করছি নতুন মডেলের জেনফোন ডিলাক্স মোবাইলটি গ্রাহকরা খুব স্বাচ্ছন্দ্যে গ্রহণ করবেন।
 
বৃহস্পতিবার বেলা ৩টার দিকে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিন দিনব্যাপী এ মেলার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে দেশের শীর্ষ মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন। আগামী শনিবার (৯ জানুয়ারি) শেষ হবে এ মেলা।

মেলায় গ্রামীণফোন স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে https://www.facebook.com/STExpo ‘এসটিই কুইজ কনটেস্ট ২০১৬’ প্রতিযোগিতার আয়োজন রয়েছে। এতে বিজয়ীরা স্যামসাং, আসুস জেনফোন ২, এলিট মোবাইল ও হুয়াওয়ের পক্ষ থেকে স্মার্টফোন জিতে নিতে পারবেন।
 
মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। প্রবেশ ফি ২০ টাকা। টিকিটের অর্থ ব্লাড ক্যান্সারে আক্রান্ত দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক লতিফুল হকের চিকিৎসা খরচ, দুস্থদের মধ্যে তথ্যপ্রযুক্তি বিষয়ক সাংবাদিকদের সংগঠন বিআইজেএফের উদ্যোগে শীতবস্ত্র বিতরণে অংশগ্রহণসহ জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হবে।
 
তবে পরিচয়পত্র প্রদর্শন করলে স্কুল শিক্ষার্থী এবং প্রতিবন্ধীরা বিনামূল্যে প্রবেশ করতে পারছেন মেলায়।
 
বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
একে/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।