ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারী ৮০ কোটি ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৬
মেসেঞ্জার অ্যাপ ব্যবহারকারী ৮০ কোটি ছাড়িয়েছে

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয় মেসেজিং অ্যাপ মেসেঞ্জারের ব্যবহারকারীর সংখ্যা ৮০ কোটি ছাড়িয়েছে। এর ফলে ২০১৫ সালের দ্রুত বর্ধনশীল সামাজিক নেটওয়ার্কিং সাইটের তালিকায় শীর্ষে অবস্থান করছে ‘মেসেঞ্জার’।

সম্প্রতি প্রকাশিত এক জরিপের ফলাফল এমনটি বলছে।

আন্তর্জাতিক গবেষণা সংস্থা ‘নিয়েলসেন’র ওই জরিপে দেখা যায়, গত বছর প্রতি মাসে গড়ে ১২ কোটি ৬০ লাখ ব্যবহারকারী স্মার্টফোনে মেসেঞ্জার অ্যাপ্লিকেশনে যোগাযোগ স্থাপন ও তথ্য আদান-প্রদান করেছেন। আর আইওএস ‍অপারেটিংয়ের হ্যান্ডসেটে দ্বিতীয় তালিকায় স্থান করে নেওয়া এ অ্যাপের মাধ্যমে এক হাজার কোটি ছবি শেয়ার হয়েছে।  

‘নিয়েলসেন’ জানায়, ২০১৪ সালের তুলনায় ২০১৫ সালে মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ৩১ শতাংশ। একই সময়ে এ অ্যাপের মাধ্যমে অ্যাপল মিউজিক ব্যবহারকারী বেড়েছে ২৬ শতাংশ।

২০১৪ সালে বিশ্বব্যাপী মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ছিল ৫৫ কোটি।

ফেসবুকের মেসেজিং বিভাগ প্রধান ডেভ মার্কাস অনলাইনে এক পোস্টে লেখেন, বিশ্বের যেকোনো স্থান থেকে যেকেউ যেন সহজে যোগাযোগ স্থাপন করতে পারেন সে লক্ষ্যেই সদা কাজ করে যাচ্ছে এ সংশ্লিষ্ট টিম।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।