ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইসিটি এক্সপো

দেশি ব্র্যান্ডের পণ্যে মূল্য ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, মার্চ ৫, ২০১৬
দেশি ব্র্যান্ডের পণ্যে মূল্য ছাড় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশ আইসিটি এক্সপোতে দেশি পণ্যে বেশি ছাড় দেওয়া হচ্ছে। যেকারণে মেলায় আসা এসব নতুন পণ্য কিনতেই আগ্রহ দেখাচ্ছে ক্রেতারা।

কেউ ঘুরতে এসে কম দাম পেয়ে কিনছেন বিভিন্ন ধরনের পণ্য।
 
রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলা এ মেলায় মূল্য ছাড়ে প্রযুক্তির পণ্য কিনতে পেরে দর্শনার্থীরাও খুশি।
 
নিজেদের পণ্যকে দর্শনার্থীদের কাছে তুলে ধরতে দেশি ব্র্যান্ডের পণ্যে বেশি ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানগুলো। ফলে, দেশি ব্র্যান্ডের প্যাভিলিয়নগুলোতে ভিড় বাড়ছে।
 
মেলার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দিন ঘুরে এমন চিত্রই পাওয়া গেছে। মোবাইল ফোন, ল্যাপটপ, ট্যাবলেট, সাউন্ড সিস্টেমসহ নানা পণ্যে মূল্য ছাড় পাওয়া যাচ্ছে।
 
মিরপুর থেকে আসা শামীম হোসাইন বাংলানিউজকে জানান, মেলায় এসেছিলেন বিভিন্ন পণ্য দেখতে। কিন্তু দোয়েল ল্যাপটপ পছন্দ হলো। দাম একটু কম পাওয়ায় একটি ল্যাপটপ কিনে নেন তিনি।

অনেক সময় দেখা যায়, ইচ্ছে থাকা সত্ত্বেও সামান্য টাকার জন্য পণ্য কেনা হয় না। তাই এ ছাড়ের সুযোগটি তাদের মতো ক্রেতাদের জন্য অনেক ভালো বলে জানান তিনি।
এদিকে, গত দু’দিন ধরেই মেলায় তরুণ দর্শনার্থীদের সমাগম বেশি দেখা গেছে। এছাড়া অনেকেই পরিবার, বন্ধুবান্ধবের সঙ্গে যোগ দিয়েছেন মেলায়।
 
দেশি মোবাইল কোম্পানি ওয়ালটনে পাওয়া যাচ্ছে শতকরা ২০ ভাগ পর্যন্ত মূল্য ছাড়। এর সঙ্গে রয়েছে ৩০ দিন পর্যন্ত রিপ্লেসমেন্টের সুবিধা। আর ওয়ালটনের ফ্রিজ কিনলেই ক্রেতারা পাচ্ছেন শতকরা পাঁচ ভাগ মূল্য ছাড়।
 
মোবাইল কোম্পানি সিম্ফনি মেলা উপলক্ষে এইচ২৫০, এইচ১৭৫, ভি৮৫, এইচ১২০, এইচ৫৮ মডেলের ৫টি নতুন স্মার্টফোন নিয়ে এসেছে। আর সিম্ফনির নতুন পুরাতন উভয় মডেলের প্রতিটি স্মার্টফোনে পাওয়া যাচ্ছে শতকরা চার ভাগ মূল্য ছাড়।
 
দেশি প্রথম ল্যাপটপ ব্র্যান্ড দোয়েল তাদের প্রতিটি ল্যাপটপে দিচ্ছে বাজার মূল্য থেকে এক হাজার টাকা ছাড়। মাত্র ২৫০ টাকায় পাওয়া যাচ্ছে দোয়েলের ৮ জিবি পেনড্রাইভ। মেলা উপলক্ষে উই ফোন দিচ্ছে বিভিন্ন ধরনের ডিসকাউন্ট।
 
দেশি ব্র্যান্ড আরএফএল প্যাভিলিয়নেও পাওয়া যাচ্ছে মূল্য ছাড়। আরএফএল ইলেক্ট্রনিক্স  লিমিটেডের রয়েছে ভিশন টেলিভিশন, গৃহিনীদের জন্য বিভিন্ন ধরনের ইলেকট্রনিক পণ্য, যা কেনা যাচ্ছে ডিলার মূল্যে।
 
মোবাইল ব্র্যান্ড ওকাপিয়া তাদের পণ্যে বেশ কিছু মূল্য ছাড় দিচ্ছে। এছাড়াও দেশি ব্র্যান্ড নিউম্যান এ রয়েছে নানা ডিজাইনের স্পিকার, মাউস, কী-বোর্ড।   
 
মেলায় দেশ-বিদেশের শীর্ষস্থানীয় তথ্য-প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য নিয়ে হাজির হয়েছে। মেলায় রয়েছে বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি। রয়েছে গেইমিং প্রতিযোগিতা।
 
শনিবার(০৫ মার্চ) বিকেলে দেশের বৃহৎ এ মেলার পর্দা নামবে।
 
বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৬
একে/আরএইচএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।