ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে আইসিটি বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
অ্যাসোসিও পুরস্কার পাচ্ছে আইসিটি বিভাগ

আইসিটি ডিভিশনের নিরলস কর্মযজ্ঞ এবং সরকারি ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তির লক্ষণীয় প্রয়োগের মাধ্যমে আমূল পরিবর্তনের স্বীকৃতি হিসেবে এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং অর্গানাইজেশন (অ্যাসোসিও) ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড-২০১৬ পাচ্ছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।

ঢাকা: আইসিটি ডিভিশনের নিরলস কর্মযজ্ঞ এবং সরকারি ব্যবস্থাপনায় তথ্যপ্রযুক্তির লক্ষণীয় প্রয়োগের মাধ্যমে আমূল পরিবর্তনের স্বীকৃতি হিসেবে এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং অর্গানাইজেশন (অ্যাসোসিও) ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ড-২০১৬ পাচ্ছে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।  

পুরস্কার গ্রহণ করতে এরই মধ্যে তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ২০ সদস্যের একটি প্রতিনিধিদল মিয়ানমারের ইয়াংগুন পৌঁছেছেন।

 

মঙ্গলবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জুনাইদ আহমেদ পলক এ পুরস্কার গ্রহণ করবেন বলে জানা গেছে।

এছাড়া সম্মেলনের সমাপনী দিন বুধবার আইসিটি প্রতিমন্ত্রী বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখবেন।
 
‘২০১৬ অ্যাসোসিও আইসিটি সামিট’ -এ অংশগ্রহণকারী প্রতিনিধিদলে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং পরিচালক শাহিদ-উল-মুনীর ও এস এম ওয়াহিদুজ্জামান প্রমুখ রয়েছেন।

মায়ানমারের রাজধানী ইয়াংগুনে তিন দিনব্যাপী (১৪-১৬ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের সংগঠনগুলোর সংস্থা অ্যাসোসিও’র সবচেয়ে বড় এ আয়োজন।

শীর্ষ সম্মেলনের প্রথম দিনে অনুষ্ঠিত হওয়া সংগঠনের বার্ষিক সাধারণ সভায় অ্যাসোসিও’র পরিচালনা পর্ষদের (২০১৭-১৮) নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভাইস-চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি আলী আশফাক।  
 
সোমবার অনুষ্ঠিত এ সাধারণ সভায় সভাপতিত্ব করেন অ্যাসোসিও’র চেয়ারম্যান থাইল্যান্ডের বুনরাক সারাগানান্দা। সভায় নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন মালয়েশিয়ার ডেভিড ওয়ান ওং নান ফে।

এর আগে ২০১৩-১৪ মেয়াদকালে বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি অ্যাসোসিও’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
এমআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।