ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মোবাইল সেবার মান নিয়ে গণশুনানিতে অংশ নেবেন ৫শ’ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
মোবাইল সেবার মান নিয়ে গণশুনানিতে অংশ নেবেন ৫শ’ জন

মোবাইল অপারেটরদের সেবার মান নিয়ে সরাসরি ভোক্তা সাধারণের মতামত জানতে প্রথমবারের মতো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) গণশুনানি অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২২ নভেম্বর)।
 

ঢাকা: মোবাইল অপারেটরদের সেবার মান নিয়ে সরাসরি ভোক্তা সাধারণের মতামত জানতে প্রথমবারের মতো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) গণশুনানি অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২২ নভেম্বর)।
 
বিকেল ৩টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে এ শুনানিতে প্রায় পাঁচশ’ জন অংশ নেবেন বলে জানিয়েছে বিটিআরসি।


 
বিটিআরসি জানায়, মোবাইল ফোন অপারেটরদের সেবার মান বিশেষ করে কল ড্রপ, ভয়েস কল ও ইন্টারনেটের বিভিন্ন প্যাকেজ ও মূল্য সম্পর্কে জনগণের সরাসরি মতামত নেওয়া হবে।
 
গণশুনানিতে মোবাইল ফোনের কলড্রপ ও বিভিন্ন প্যাকেজ (ভয়েস, ডাটা, বান্ডল) এবং এর মূল্য সম্পর্কে অভিযোগ ছাড়াও বায়োমেট্রিক সিম নিবন্ধন, সাইবার অপরাধ, মোবাইল ফোনে হুমকি, ফেসবুক ব্যবহারে নিরাপত্তা, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস, মোবাইল অপারেটরদের কল সেন্টারের মাধ্যমে সেবা সংক্রান্ত অভিযোগ এবং সংশ্লিষ্ট অন্যান্য টেলিকম সেবা প্রদানকারীদের প্রদত্ত সেবার বিষয়ে জনসাধারণ/গ্রাহকের অভিযোগ ও এ সম্পর্কিত বিভিন্ন মতামত গ্রহণ করা হবে।
 
গণশুনানির সময় বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, মোবাইল ফোন অপারেটর ও বিভিন্ন টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর দায়িত্বপ্রাপ্ত পদস্থ কর্মকর্তা অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন এবং কার্যকর ব্যবস্থা গ্রহণের বিষয়ে মতামত প্রদান করবেন বলে জানায় বিটিআরসি।
সরকারি, আধাসরকারি ও স্বায়ত্বশাসিত সংস্থার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী, টেলিযোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, মোবাইল ফোন ব্যবহারকারী ও ভোক্তা সংঘের প্রতিনিধি, আইনজীবী, শিক্ষক, গবেষক, গণমাধ্যমকর্মী ও সংশ্লিষ্ট পেশাজীবীসহ নিবন্ধনকৃত গ্রাহকরা এতে অংশ নেবেন।
 
বিটিআরসি’র একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, গণশুনানিতে অংশগ্রহণের জন্য গত ১৫ নভেম্বর পর্যন্ত অনলাইনে আবেদন করেন প্রায় এক হাজার জন। এর মধ্যে বাছাই করে প্রায় পাঁচশ’ জনকে মনোনিত করা হয়েছে।
 
বিটিআরসি’র সর্বশেষ আগস্ট মাসের তথ্যানুযায়ী, দেশে ছয়টি অপারেটরের গ্রাহক ছিলো ১১ কোটি ৭৭ লাখ ৫৮ হাজার।
 
গত ১৬ নভেম্বর এয়ারটেলকে সঙ্গে নিয়ে একীভূত কোম্পানি হিসেবে বাণিজ্যিক কার্যক্রম শুরু করে রবি।
 
বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।