ঢাকা, বৃহস্পতিবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ভালোমানের একটি ওয়েবসাইট প্রতিষ্ঠানের প্রসার ঘটাতে পারে

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
ভালোমানের একটি ওয়েবসাইট প্রতিষ্ঠানের প্রসার ঘটাতে পারে ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় যে কোনও প্রতিষ্ঠানের প্রচারণার ক্ষেত্রে ওয়েবসাইট একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে।

তথ্যপ্রযুক্তির অগ্রযাত্রায় যে কোনও প্রতিষ্ঠানের প্রচারণার ক্ষেত্রে ওয়েবসাইট একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে উঠেছে।

একটি ওয়েবসাইটের মাধ্যমে প্রতিষ্ঠান তার পণ্য, সেবা ও নিজেদের সম্পর্কে যথার্থভাবে ফুটিয়ে তুলতে পারেন।

দেশ এবং দেশের বাইরে থেকে ইন্টারনেটের মাধ্যমে কাঙ্খিত গ্রাহক পাওয়ার ক্ষেত্রেও ভূমিকা রাখে ওয়েবসাইট। তাই প্রয়োজনীয় বিষয়গুলো বুঝে ওয়েবসাইটগুলো সময়োপযোগী ও আন্তর্জাতিক মানের হওয়া উচিত।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) মিলনায়তনে বেসিসের ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন সম্পর্কিত স্থায়ী কমিটি আয়োজিত এক সেমিনারে বক্তারা পরামর্শমূলক কথাগুলো বলেন।

এছাড়া কর্মশালায় ভালোমানের একটি ওয়েবসাইট কিভাবে প্রতিষ্ঠানের আয় বৃদ্ধি করে ও ব্যবসায়ের প্রসার ঘটায় সেসব বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বেসিসের ওয়েব অ্যান্ড ক্লাউড অ্যাপ্লিকেশন সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান আরিফুল হাসান অপুর সঞ্চালনায় কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার ও পরিচালক রিয়াদ এস এ হোসেন।

এতে ডিজিটাল মার্কেটিং নিয়ে ম্যাগনিটো ডিজিটালের প্রধান নির্বাহী রিয়াদ এস এ হোসেন ও জামান আইটির প্রধান নির্বাহী জামান খান, ওয়েবসাইট ডিজাইন সম্পর্কে ক্লাউড সফটওয়্যার সল্যুউশন লিমিটেডের প্রধান নির্বাহী নিয়ামুল হাসান, ওয়েব হোস্টিং বিষয়ে আইসফট আইটি সল্যুউশনের প্রধান নির্বাহী ইমরান হোসেন ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন নিয়ে বাইটকোডের প্রধান নির্বাহী মাহবুব ওসমানী আলোচনা করেন।

এছাড়া অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, ব্যবসায় প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে একটি ওয়েবসাইট। বেসিসের অনেক প্রতিষ্ঠানই ওয়েব ও ক্লাউড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট করে থাকে। তাদের মানোন্নয়ন ও অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে ওয়েবের মাধ্যমে ব্যবসায় উন্নয়নের নানা দিক জানাতে এই কর্মশালা। আগামীতেও এ ধরণের উদ্যোগের ধারাবাহিকতা থাকবে।

আরিফুল হাসান অপু জানান, আমাদের স্থায়ী কমিটি দেশের ওয়েব ও ক্লাউড অ্যাপ্লিকেশন ক্ষেত্রে মানোন্নয়নে নানা উদ্যোগ নিচ্ছে। এই সেমিনার তারই ধারাবাহিকতা। আগামীতেও এই কমিটির মাধ্যমে নানা উদ্যোগ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬

এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa