ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

যাত্রা শুরু করল সফটএভার

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
যাত্রা শুরু করল সফটএভার ছবি: সফটএভার’র উদ্বোধনী অনুষ্ঠান (সংগৃহীত)

সফটওয়্যার প্রতিষ্ঠান হিসেবে ময়মনসিংহে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে সফটএভার।
 

সফটওয়্যার প্রতিষ্ঠান হিসেবে ময়মনসিংহে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে সফটএভার।

শুক্রবার (২৩ ডিসেম্বর) শহরের ধানসিঁড়ি রেস্টুরেন্টে প্রতিষ্ঠানটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ময়মনসিংহ পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.কে.এম গালিব খান, দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক, এটুআই এর আইটি ম্যানেজার আরফি এলাহী মানিক, বিল্যান্সার এর প্রধান নির্বাহী মোঃ শফিউল আলম, সফটএভারের প্রধান নিবার্হী রিয়াদ হাসান, ব্যবস্থাপনা পরিচালক মোঃ আরাফাত রহমান সহ সংশ্লিষ্টরা এতে উপস্থিত ছিলেন।

কোডেক্স সফটওয়্যার সলিউশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক পাভেল সারওয়ারের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এ.কে.এম গালিব খান বলেন, আন্তর্জাতিকভাবে আমরা আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে বাংলাদেশে ৪৫০০’রও বেশী তথ্যসেবা কেন্দ্র মানুষের দোরগোড়ায় পৌছে দেবার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

ই-ডেভেলপমেন্টের মাধ্যমে বাংলাদেশের জনগণকে হয়রানী থেকে মুক্ত করতে সফটএভার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন ।

মোঃ ইকরামুল হক টিটু বলেন, আধুনিক তথ্যপ্রযুক্তি মানুষের দোরগোড়ায় পৌছে দেবার লক্ষ্যে সফটএভার যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয় । এই তরুণ প্রজন্মরাই আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়বে বলে আমি আত্মবিশ্বাসী ।

এরপর বক্তব্যে সফটএভার ব্যবস্থাপনা পরিচালক বলেন, সফটএভার মূলত একটি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান । পাশাপাশি মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়েব সলিউশন, ডিজিটাল মার্কেটিং ও ডোমেইন-হোস্টিং নিয়ে কাজ করছে।

ডিজিটাল বাংলাদেশ নির্মাণে মফস্বল অঞ্চলে আন্তর্জাতিকমানের সফটওয়্যার ও ওয়েব সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য ।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।