ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

বিসিএস’র ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
বিসিএস’র ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত ছবি: সংগৃহীত

প্রযুক্তিতে দেশীয় বাজারের উন্নয়নের প্রত্যাশা নিয়ে দেশের কম্পিউটার শিল্পের জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
 

প্রযুক্তিতে দেশীয় বাজারের উন্নয়নের প্রত্যাশা নিয়ে দেশের কম্পিউটার শিল্পের জাতীয় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ২৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শাহবাগস্থ ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এই সাধারণ সভায় ২০১৬ সালের কার্যক্রম ও আর্থিক বিবরণী পেশ করার পাশাপাশি আগামী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়।

বিসিএস সভাপতি আলী আশফাকের সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সদস্য সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, যুগ্ম-মহাসচিব নাজমুল আলম ভূঁইয়া(জুয়েল), পরিচালক মো. শাহিদ-উল-মুনীর, এ.টি. শফিক উদ্দিন আহমেদ, এস.এম ওয়াহিদুজ্জামান সহ সংগঠনের সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচ্যসূচি অনুসারে ২৪তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন বিসিএস সভাপতি। কন্ঠভোটে কার্যবিবরণী অনুমোদন করেন উপস্থিত সদস্যরা। সভাপতির সস্মতিক্রমে মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার ২০১৬ সালের কার্যক্রমের বিবরণী এবং সহ-সভাপতি ও কোষাধ্যক্ষের দায়িত্বপ্রাপ্ত  ইউসুফ আলী শামীম ২০১৫-১৬ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ  করেন।

এছাড়া ২০১৬ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী অর্থ বছরের জন্য সমিতির বাজেটের উপর উপস্থিত সদস্যরা তাদের মতামত প্রদান করেন।

সভায় বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, সকল আইসিটি বিজনেস স্টেকহোল্ডারদেরকে একক ই-মার্কেট প্লেসের অধীনে নিয়ে আসার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। ওয়ারেন্টি সংক্রান্ত সমস্যা সমাধানে ওয়ারেন্টি পলিসি প্রমিতকরণের জন্য সরকার, পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং ব্যবসায়ীদের মধ্যে আলোচনা চলমান রয়েছে।

এছাড়া এমআরপি অ্যান্ড রিটেইল-ডিস্ট্রিবিউশন ব্যবসার উন্নয়নে পলিসি প্রমিতকরণ, আইসিটি ব্যবসায়ীদের জন্য সহজ শর্তে সহজলভ্য ঋণ প্রাপ্তি, বিসিএস সদস্যদের তথ্যসহ একটি যুগোপযুগী অনলাইন ড্যাটাবেইজ/ওয়েব পোর্টাল তৈরী, মার্চ’২০১৭ এর মধ্যে আঞ্চলিক ০৮টি শাখা কমিটির মাধ্যমে আঞ্চলিক পর্যায়ে তথ্যপ্রযুক্তির প্রদর্শনী আয়োজন এবং জুন/জুলাই’২০১৭  নাগাদ ঢাকায় আন্তর্জাতিক পর্যায়ের বিজনেস সামিট ও প্রদর্শনী আয়োজনের কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa