ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শেখ হাসিনা-রেহানা-পুতুলের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
শেখ হাসিনা-রেহানা-পুতুলের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুল।

ঢাকা: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলেছে দুর্বৃত্তরা।

এসব ভুয়া অ্যাকাউন্ট থেকে নানা রকম বিভ্রান্তিমূলক তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে বলে জানিয়েছে আওয়ামী লীগ।

এসব অ্যাকাউন্টের অ্যাডমিনদের হুঁশিয়ারি দিয়ে অ্যাকাউন্টগুলো আনঅফিসিয়াল ঘোষণা করতে বলা হয়েছে।

শুক্রবার (১১ জানুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা কিছুদিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা, বঙ্গবন্ধুর নাতি রাদওয়ান মুজিক সিদ্দিক এবং নাতনি সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও পেজ পরিচালিত হচ্ছে। সেই সঙ্গে সেসব পেজ ও অ্যাকাউন্ট থেকে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ প্রচার করা হচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও ছেলে সজীব ওয়াজেদ জয়ের ভেরিফাইড ফেসবুক পেজ (https://www.facebook.com/sajeeb.a.wazed) ও শেখ রেহানার ছেলে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্স অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিকের একটি অফিসিয়াল ফেসবুক আইডি (http://www.facebook.com/radwan.siddiq) চালু আছে। যা তারা নিজেরাই পরিচালনা করে থাকেন। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে উপমহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের উপস্থিতি রয়েছে। ফেসবুক, টুইটার এবং ইউটিউবে দলটির অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হলো-ফেসবুক (http://www.facebook.com/awamileague.1949), টুইটার (http://twitter.com/albd1971)  এবং ইউটিউব(http://www.youtube.com/user/myalbd.)

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, শেখ হাসিনা, শেখ রেহানা ও শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বা তাদের পরিবারের অন্য কারোরই এখনও অফিসিয়াল কোনো ফেসবুক পেজ চালু হয়নি। এসব ভুয়া পেজ ও অ্যাকাউন্ট দ্রুত আনঅফিসিয়াল ঘোষণা না করলে এগুলোর পরিচালক-অ্যাডমিনদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ০৫৩৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৯
এমআইএইচ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।