ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউনিমার্ট ডট অনলাইনের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
ইউনিমার্ট ডট অনলাইনের যাত্রা শুরু

ঢাকা: বাংলাদেশের রিটেইল ব্যবসায় উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে সুপারমার্কেট বা হাইপার মার্কেটগুলোর উত্থানের পর থেকে। সেসঙ্গে বিগত এক দশকে দেশের ই-কমার্স খাতে অনেক নতুন-পুরনো, ছোট-বড় ব্যবসা বিকশিত হয়েছে।

সাম্প্রতিক কোভিড-১৯ সৃষ্ট মহামারির কারণে দেশে ই-কমার্সখাতের তাৎপর্য আরও বিশেষভাবে বেড়েছে।

দুটি বড় আউটলেটে সাফল্যের সঙ্গে অসাধারণ রিটেইল সেবা সরবরাহের সাত বছর পরে, ইউনিমার্ট এখন অনলাইনে তার গ্রাহকদের পরিষেবা দিতে প্রস্তুত। দেশের অন্যতম শীর্ষস্থানীয় ডেলিভারি নেটওয়ার্ক পেপারফ্লাইের সঙ্গে যৌথ উদ্যোগে ইউনিমার্ট লিমিটেড ১২ জুলাই (রোববার) ইউনাইটেড গ্রুপের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তাদের ই-কমার্স প্ল্যাটফর্ম ইউনিমার্ট ডট অনলাইন চালু করেছে।

ইউনিমার্ট ডট অনলাইনে রয়েছে সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেসের সঙ্গে সঙ্গে চমৎকার লুক ও ফিল এবং সিমলেস নেভিগেশনের সুবিধা। প্রাথমিকভাবে, ইউনিমার্টের প্রডাক্ট পোর্টফোলিওতে সাত হাজারটিরও বেশি মানসম্পন্ন পণ্য অফার করা হয়েছে।

ঢাকা শহরের সব প্রধান লোকেশানে হোম ডেলিভারি কভারেজ এবং চার ঘণ্টার মধ্যে ডেলিভারি নিশ্চিত করবে পেপারফ্লাই। এখন থেকে ইউনিমার্ট সুপার শপের গুলশান ও ধানমন্ডি আউটলেটগুলোর পাঁচ কিলোমিটার রেডিয়াসে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ লোকেশানগুলো থেকে গ্রাহকরা হোম ডেলিভারির জন্য https://www.unimart.online/এ অর্ডার দিতে পারবেন। স্টোর পিকআপ ভ্যান সুবিধার পাশাপাশি পুনরায় অর্ডার শিডিউলিংয়ের সুবিধাও এক্ষেত্রে সংযুক্ত করা হয়েছে। ভোক্তাদের সুবিধা নিশ্চিতে একাধিক পেমেন্ট পদ্ধতি যেমন-ক্যাশ অন ডেলিভারি, এমএফএস (বিকাশ) এবং ডেবিট/ক্রেডিট কার্ড পেমেন্ট যোগ করা হয়েছে। ক্যাশলেস পেমেন্ট অন ডেলিভারি শিগগিরই পেমেন্ট সিস্টেম এ যোগ করা হবে।  

ইউনিমার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মুর্তোজা জামান বলেন, ইউনিমার্টের পণ্য ক্রয়ের মনোরম অভিজ্ঞতাকে আমরা অনলাইন প্ল্যাটফর্মে আনতে পেরে অত্যন্ত আনন্দিত। সঙ্কটময় এই করোনা পরিস্থিতি শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই, আমরা গ্রাহকদের দৈনন্দিন ও মৌলিক প্রয়োজনীয় জিনিস সরবরাহের জন্য একটি গুরুত্বপূর্ণ চাহিদা লক্ষ্য করেছি। ইউনিমার্ট ডট অনলাইন চালু হওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের বিদ্যমান এবং নতুন গ্রাহকদের প্রয়োজন মেটাতেই আমাদের সেবাকে প্রসারিত করেছি। আমরা বাংলাদেশের শীর্ষস্থানীয় ই-কমার্স লজিস্টিক সার্ভিস পেপারফ্লাইয়ের সঙ্গে চুক্তি সই করতে পেরেও আনন্দিত, যাদের মাধ্যমে যৌথভাবে পণ্য এবং পরিষেবা দেওয়ার মধ্য দিয়ে আমরা গ্রাহকদের জন্য সর্বাধিক সেবা নিশ্চিত করতে পারবো।   

পেপারফ্লাইয়ের পরিচালক ও সিএমও রাহাত আহমেদ বলেন, আমরা ইউনিমার্ট ডট অনলাইনের সঙ্গে আমাদের এক্সপ্রেস ডেলিভারি পরিষেবা চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। যেহেতু আমাদের ওয়েবসাইট ডেভেলপমেন্ট সাপোর্ট এবং অ্যান্ড টু অ্যান্ড লজিস্টিক ইন্টিগ্রেশনের মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ড অনলাইন বিক্রয় চ্যানেলে আনার রেডিমেড দক্ষতা আছে, তাই আমরা অফলাইন মোড থেকে অনলাইনে যেতে চায় এমন যেকোনো সংস্থার সব প্রয়োজনীয়তা সরবরাহ করতে সক্ষম।  

পেপারফ্লাই দেশের সর্বাধিক খ্যাতনামা রিটেইল চেইন-ইউনিমার্টের জন্য শপিং ওয়েবসাইট এবং অনলাইন অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম তৈরি করে তার পরিষেবাগুলো প্রসারিত করতে পারায় আনন্দিত। পেপারফ্লাইয়ের প্রযুক্তিগত ক্ষমতা দ্বারা নির্মিত ‘ইউনিমার্ট.অনলাইন’ হলো একটি পূর্ণাঙ্গ অনলাইন শপিং সিস্টেম যা ভোক্তাদের জন্য ওয়েবে স্টোরফ্রন্টের পাশাপাশি ইউনমার্টের চেইন ম্যানেজমেন্ট সিস্টেমকে ব্যাক-অফিস টিমের জন্য সরবরাহ সংযোজনের মাধ্যমে তুলে ধরে।

গ্রাহকরা ইউনিমার্ট ডট অনলাইন থেকে তাদের প্রয়োজনীয় পণ্যগুলো অর্ডার করতে পারবেন এবং বর্তমান করোনা ভাইরাসজনিত মহামারির সময়ে পেপারফ্লাইের মাধ্যমে নিরাপদে ঘরে বসে গ্রাউন্ড ব্রেকিং ক্যাশলেস পে এর সঙ্গে এক্সপ্রেস ডেলিভারি নিতে পারবেন।  

ইউনিমার্ট ডট অনলাইনে অর্ডার পরিচালনা, রিপোর্টিং, ডেলিভারি ও মূল্য পরিশোধসহ সামগ্রিক প্রক্রিয়াটি ইউনিমার্টের পণ্য ক্রয়ে গ্রাহকদের নতুন ও আনন্দপূর্ণ একটি অভিজ্ঞতা দেবে।  

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।