ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশের সবচেয়ে বিস্তৃত ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুললো রবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
দেশের সবচেয়ে বিস্তৃত ৪.৫জি নেটওয়ার্ক গড়ে তুললো রবি

ঢাকা: দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর হিসেবে ১১ হাজারের বেশি ৪.৫জি সাইট চালু করলো রবি। এর ফলে প্রশ্নাতীতভাবে ভিডিও স্ট্রং ৪.৫জি নেটওয়ার্কে সেরা অবস্থান নিশ্চিত করলো অপারেটরটি।

বুধবার (২৯ জুলাই) রবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, দেশের প্রতিটি উপজেলায় ৪.৫জি নেটওয়ার্ক সম্প্রসারিত করে এ মাইলফলক অর্জন করেছে রবি। দেশের ৮০ শতাংশ মানুষ এখন রবির ৪.৫জি নেটওয়ার্কের আওতাভুক্ত। অন্যকথায়, দেশের প্রতি পাঁচজনের মধ্যে চারজনের কাছেই রবির ভিডিও স্ট্রং ৪.৫জি নেটওয়ার্ক পৌঁছে দেওয়া হয়েছে।

বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের সঙ্গে ভিডিও কলিংয়ের মাধ্যমে যোগাযোগ রাখা, পছন্দের সিনেমা স্ট্রিমিং করা, টিউটোরিয়ালের মাধ্যমে প্রতিদিন নতুন কিছু শেখা, লাইভ করা, বন্ধুদের সঙ্গে ভিডিও গেমিং কিংবা শুধুই সামাজিক যোগাযোগ মাধ্যম উপভোগ করার জন্য রয়েছে রবির বিস্তৃত ৪.৫জি ভিডিও স্ট্রং নেটওয়ার্ক।
 
এতে জানানো হয়, অত্যাধুনিক ডাইন্যামিক স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে রবির ৪.৫জি নেটওয়ার্কে সেরা ভিডিও সেবা নিশ্চিত করার জন্য স্পেকট্রাম ব্যবহারের ক্ষেত্রে নিজেদের সবচেয়ে দক্ষ অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করেছে। একমাত্র অপারেটর হিসেবে ইউ৯০০/এল ৯০০ স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে অভ্যন্তরীণ কাভারেজের ক্ষেত্রেও প্রশ্নাতীতভাবে সেরা অবস্থানে রয়েছে রবি। দেশের প্রথম অপারেটর হিসেবে ৪.৫জি নেটওয়ার্কেই এইচডি মানের ভলটিই (ভয়েস ওভার এলটিই) সেবা গ্রাহকদের দিয়ে যাচ্ছে রবি।
 
এ অসামান্য অর্জন সম্পর্কে রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, আমাদের ৪.৫জি সেবা বলে দেয় ডিজিটাল ভবিষ্যতে সেরা অবস্থান ধরে রাখতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। আমি খুব গর্বিত যে প্রথম অপারেটর হিসেবে ১১ হাজারের বেশি ৪.৫জি সাইটের মাইলফলক অর্জন করেছি। এর ফলে ভিডিও স্ট্রং ৪.৫জি নেটওয়ার্কে গ্রাহকদের প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল অফার দেওয়ার সুযোগ আরও প্রসারিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।