ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এবার থেকে মনও বুঝবে ফেসবুক!  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২১
এবার থেকে মনও বুঝবে ফেসবুক!  

নতুন বন্ধু ও পুরনো বন্ধু খুঁজে পাওয়ার সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তায় প্রথম স্থানে ফেসবুক। ব্যবহারকারীদের কথা মাথায় রেখে প্রতিনিয়ত অ্যাপ্লিকেশনের আপডেট করে চলেছে।

এবার ফাইন্ড টুলের উন্নতি করে মানুষের মন বুঝে কাজ করবে ফেসবুক। ।

কে কী চাইছেন সেভাবেই রিকমেন্ডেশন আসবে। ফেসবুক-এর তরফে জানানো হয়েছে এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না, কে কী রকমের পোস্ট ও বিজ্ঞাপন পছন্দ করেন সেই মতন আপডেট আনা হবে। এই আপডেট আগের সমস্ত সেটিংস বজায় রেখেই করা হবে।

ফেসবুকের সেটিংস ৬টি বিস্তৃত ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তার মধ্যে রয়েছে অ্যাকাউন্ট (Account), প্রেফারেন্সেস (Preferences), অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি (Audience and Visibility), পারমিশন্স (Permissions), ইনফরমেশন (Information), এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি (Community Standards and Legal Policies)।

ফেসবুক আরো কিছু বদল এনেছে, যেমন আগে নিউজ ফিড একটি ছোট ক্যাটাগরি ছিল কিন্ত পরে এটাকে প্রেফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে।

ফেসবুক সেটিংসে সার্চ টুলের আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২১
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।