ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

ময়মনসিংহ হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রতিমন্ত্রী পলক  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ২২, ২০২২
ময়মনসিংহ হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রতিমন্ত্রী পলক  

ময়মনসিংহ: ময়মনসিংহে আইটি হাই-টেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে নগরীর রহমতপুর কিসমত এলাকায় এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

 

এসময় জুনাইদ আহমেদ পলক বলেন, চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় অগ্রসরমান প্রযুক্তি নিয়ে গবেষণার লক্ষ্যে দেশের ৩৩টি বিশ্ববিদ্যালয়ে বিশেষায়িত ল্যাব প্রতিষ্ঠা করা হচ্ছে। যা বাংলাদেশ শ্রমনির্ভর অর্থনীতি থেকে জ্ঞাননির্ভর, উন্নত অর্থনীতির স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।  

ময়মনসিংহ হাই-টেক পার্ক এ এলাকার তরুণ প্রজন্মের কর্মসংস্থানের ঠিকানা হবে। এটি চালু হলে এলাকার তরুণদের চাকরির জন্য ঢাকা কিংবা বিদেশমুখী হতে হবে না, যোগ করেন প্রতিমন্ত্রী।  

সংশ্লিষ্টরা জানান, ভারত সরকারের অর্থায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের হাই-টেক পার্ক কর্তৃপক্ষের অধীনে জেলা পর্যায়ে আইটি হাই-টেক পার্ক স্থাপন প্রকল্পের আওতায় সাত একর জমির ওপর ময়মনসিংহে এ হাই-টেক পার্কটি নির্মিত হচ্ছে। এতে ব্যয় হচ্ছে ১৫৩ কোটি টাকা।

সাততলা ভবনের প্রতি তলা হবে ১৫ হাজার বর্গফুট বিশিষ্ট। এতে থাকবে সিনেপ্লেক্স। এটি চালু হলে প্রতিবছর এক  হাজার তরুণ প্রশিক্ষণ গ্ৰহণ ও তিন হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আগামী দুই বছরের মধ্যে পার্কের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে বলেও জানান তারা।  

এসময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য এমপি মনিরা সুলতানা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুসহ আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ও জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জুন ২২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa