ঢাকা, শনিবার, ১৫ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেসিসের শ্রদ্ধা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ৬, ২০২২
বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেসিসের শ্রদ্ধা

ঢাকা: টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন  করেছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নেতারা।  

শুক্রবার (৫ আগস্ট ২০২২) বেসিস সভাপতি রাসেল টি আহমেদের নেতৃত্বে বেসিসের নির্বাহী পরিষদ ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির নেতারা এতে অংশগ্রহণ করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

শুক্রবার সকাল ৭টায় জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বেসিস নেতাদের যাত্রা শুরু হয়। স্বপ্নের পদ্মা সেতু দিয়ে সকাল ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান তারা। সেখানে দিনব্যাপী নানা কার্যক্রম পালিত হয়।

বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, আগস্ট আমাদের জাতির জন্য একটি শোকাবহ মাস। এই মাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়, রচিত হয় ইতিহাসের একটি কলঙ্কজনক অধ্যায়। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মত্যাগকে সম্মান, মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সঙ্গে আমাদের স্মরণ করা উচিত। সেই লক্ষ্যেই বেসিস কার্যনির্বাহী পরিষদ এবং অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সদস্যরা এই আয়োজনে অংশ নিয়েছেন।

বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেসিসের শ্রদ্ধা জানানোসহ দিনব্যাপী কার্যক্রমে উপস্থিত ছিলেন বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) আবু দাউদ খান, সহ-সভাপতি (অর্থ) ফাহিম আহমেদ, একেএম আহমেদুল ইসলাম বাবু এবং অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসানসহ কমিটির অন্যান্য সদস্যরা।  

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২২
এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa