ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

নেপালে প্লেন বিধ্বস্ত, জীবিত আর কাউকে উদ্ধার করা যায়নি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
নেপালে প্লেন বিধ্বস্ত, জীবিত আর কাউকে উদ্ধার করা যায়নি

পোখারায় ইয়েতি এয়ারলাইন্সের প্লেন বিধ্বস্ত হওয়ার ঘটনায় জীবিত আর কাউকে উদ্ধার করা যায়নি। এখন পর্যন্ত যে ৬৮ জনকে উদ্ধার করা হয়েছে, তারা সবাই মৃত।

সোমবার (১৬ জানুয়ারি) নেপালের সেনাবাহিনীর বরাত দিয়ে বিবিসি এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে ৬৮ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজে অংশ নেওয়া নেপালের সেনাবাহিনী সোমবার জানিয়েছে, বেঁচে আছেন এমন কাউকে উদ্ধারকাজের সময় খুঁজে পায়নি তারা।

রবিবার নেপালের ইয়েতি এয়ারলাইনসের যাত্রীবাহী প্লেন এটিআর-৭২ পোখারা বিমানবন্দরে নামার আগে সেতি গন্ডকি নদীর ধারের জঙ্গলে ভেঙে পড়ে। মূলত যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা। এটি নেপালের ইতিহাসে অন্যতম ভয়াবহ বিপর্যয়।

বিধ্বস্ত হওয়া প্লেনটিতে ৬৮ জন যাত্রী ও চারজন ক্রু সদস্য ছিলেন। এয়ারলাইন্সটি এক বিবৃতিতে জানিয়েছে, ফ্লাইটে ১৫ জন বিদেশি যাত্রী ছিলেন। এর সঙ্গে ছয় শিশু ছিল। আরোহীদের মধ্যে ৫৩ জন নেপাল, পাঁচজন ভারত, চারজন রাশিয়া, দুজন কোরিয়ার এবং আর্জেন্টিনা, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন।

নেপালের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, প্লেনটি স্থানীয় সময় সকাল ১০টা ৩৩ মিনিটে কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ওড়ে।

এটি ১৫ বছরের পুরোনো প্লেন। ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট র‍্যাডার২৪ এই তথ্য জানিয়েছে। এটিআর ৭২ টুইন ইঞ্জিন টারবোপ্রপ প্লেনটি এয়ারবাস ও ইতালির লিওনার্দোর যৌথ উদ্যোগে নির্মিত।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।