ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে প্রবল বৃষ্টিতে বন্যা, মৃত ১

রক্তিম দাশ, কলকাতা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৬ ঘণ্টা, জুন ২৮, ২০১০

কলকাতা: গত ২৪ ঘণ্টায় একটানা বৃষ্টিতে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার ও জলপাইগুড়ি জেলার সব নদীর পানি বেড়েছে। বন্যায় এক জনের মৃত্যু হয়েছে।

নিরাপদ আশ্রয়ের জন্য মানুষ বাঁধের উপর আশ্রয় নিয়েছেন।

রাজ্য প্রশাসন সূত্রে জানা গেছে, আলিপুরদুয়ারের কালোজানি নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় লাল সতর্কতা জাড়ি করা হয়েছে। তিস্তা ও সঙ্কোশ নদীতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। ইতিমধ্যেই আলিপুরদুয়ারের একটি গুদামে কৈলাশ মৃধা (২৬) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

কোচবিহার শহরসহ বিভিন্ন মহকুমার অধিকাংশ অঞ্চল এখন পানির নিচে। এসব এলাকায় লোকজন বাঁধের উপর আশ্রয় নিয়েছেন। দুর্গত মানুষদের সাহায্য করতে প্রতিটি ব্লকে ফ্লাড কনট্রোল রুম খোলা হয়েছে।

জলপাইগুড়ি শহরে ১৫টি ওর্য়াড এখন পানিতে বন্দি। গত ২৪ ঘণ্টায় এ জেলায় রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। ডুর্য়াসের নাগরাকাটা ব্লকের ডায়না নদীর বাঁধ ভেঙে পানিবন্দি হয়েছেন ৫০টি পরিবার। তিস্তা নদীর পানি উপচে পড়ে ভাসিয়ে দিয়েছে রায়পুর চা বাগান।

বৃষ্টিতে বিপর্যস্ত দার্জ্জিলিং-এর জনজীবন। বৃষ্টিতে পাহাড়ের বিভিন্ন স্থানে ধ্বস নামেছে। প্রশাসন সূত্রে জানা গেছে, ধ্বসের কারণে ৩১ নম্বর জাতীয় সড়ক রোববার কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে হয়।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ২৮, ২০১০
আরডি/বিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa