ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ফ্লাইং কিস বিতর্কে জড়ালেন রাহুল, যা বলছে কংগ্রেস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
ফ্লাইং কিস বিতর্কে জড়ালেন রাহুল, যা বলছে কংগ্রেস

অন্যরকম এক বিতর্কে জড়িয়ে পড়েছেন ভারতের কংগ্রেস দলীয় সংসদ সদস্য রাহুল গান্ধী।

গত ৯ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ ওঠে, লোকসভার অধিবেশন কক্ষে দাঁড়িয়ে তিনি ৫০ বছর বয়সী বিজেপির সংসদ সদস্য ও কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির দিকে ফ্লাইং কিস ছুড়ে দেন রাহুল।

 

লোকসভার স্পিকারের কাছে এ অভিযোগ করেন বিজেপির ২০ জন নারী এমপি।

এবার এ অভিযোগের পরিপ্রেক্ষিতে রাহুলের পক্ষ নিলেন কংগ্রেস বিধায়ক নীতু সিং।

তার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে তাকে বলতে শোনা গেছে, ‘অল্প বয়সী নারীদের কোনো অভাব নেই আমাদের নেতা রাহুল গান্ধীর। তার যদি ফ্লাইং কিস দেওয়ারই থাকে সেক্ষেত্রে তিনি এমন (কম বয়সী) নারীকে দিতেন। কেন ৫০ বছরের বুড়ি স্মৃতি ইরানিকে তা দিতে যাবেন তিনি? এ অভিযোগ ভিত্তিহীন। ’

রাহুল গান্ধীকে বাঁচাতে সীমা পার করেছেন নীতু সিং - পাল্টা জবাবে এমন মন্তব্য করেছেন বিজেপির মুখপাত্র গৌরব ভাটিয়া।  

কংগ্রেসকে নারী বিরোধী দল বলে আখ্যা দিয়ে তিনি বলেছেন, ‘এ মন্তব্য অত্যন্ত লজ্জাজনক। ’ 

এর আগে বুধবারের লোকসভার অধিবেশনে অভিযোগকারী বিজেপির সংসদ সদস্য স্মৃতি ইরানি বলেন, ‘আমার আগে যিনি বক্তব্য রেখে গেলেন তিনি অসভ্য আচরণ করেছেন। একজন নারীবিদ্বেষী পুরুষই কেবলমাত্র সংসদে বসা নারীদের উদ্দেশে ফ্লাইং কিস ছুড়তে পারেন। এর আগে সংসদে কেউ এ ধরনের আচরণ করেননি। পুরো দেশ গান্ধী পরিবারের সংস্কার দেখল। ’

এমন অভিযোগের বিষয়ে কংগ্রেসের বক্তব্য, রাহুল গান্ধী সেদিন ট্রেজারি বেঞ্চের দিকে ফ্লাইং কিস ছুঁড়েছেন। কারণ তাদের তিনি ব্রাদার্স অ্যান্ড সিস্টার্স বলে সম্বোধন করেছিলেন। তিনি নির্দিষ্ট কোনো সংসদ সদস্যের দিকে তাকিয়ে এটা করেননি। তিনি কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির দিকে তাকিয়ে কিছুই করেননি।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।