ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানে শিয়াদের পবিত্র স্থাপনা শাহ চেরাগে হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
ইরানে শিয়াদের পবিত্র স্থাপনা শাহ চেরাগে হামলা

ইরানের দক্ষিণের শহর শিরাজে শিয়া ধর্মাবলম্বীদের পবিত্র স্থাপনা শাহ চেরাগে হামলার ঘটনায় একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন।

এক বছরের কম সময়ের মধ্যে এই স্থাপনায় দ্বিতীয়বার সন্ত্রাসী হামলার ঘটনা ঘটল।

ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) প্রাদেশিক কমান্ডার ইয়াদুল্লাহ বৌয়ালি ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমকে জানান, স্থানীয় সময় রোববার সন্ধ্যা ৭টার দিকে শাহ চেরাগের দক্ষিণ ফটক দিয়ে এক অস্ত্রধারী সন্ত্রাসী কার্যক্রম চালাতে ঢুকে পড়ে।  

তিনি জানান, ঘটনাস্থল থেকে সন্দেহভাজন বন্দুকধারীকে আটক করা হয়েছে। তার কাছ থেকে একটি অ্যাসল্ট রাইফেল, ২৪০টি গুলিসহ আটটি ম্যাগাজিন জব্দ করা হয়েছে।

অনলাইনে ভিডিওতে দেখা যায়, লোকজন আতঙ্কে ওই স্থাপনার বাইরে দৌড়াচ্ছে, দোকানপাট বন্ধ করে দিচ্ছে। ছবিতে দেয়াল ও জানালায় বুলেটের গর্ত এবং মাটিতে রক্ত দেখা গেছে।

ফার্স প্রদেশের স্থাপনাটি শিয়া ধর্মাবলম্বীদের জন্য গুরুত্বপূর্ণ। গেল বছরের ২৬ অক্টোবর একই ধরনের একটি হামলা হয় ওই স্থাপনায়। হামলায় বন্দুকধারী ১৩ ব্যক্তিকে হত্যা করে, ৪০ জন আহত হয়। পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে হামলাকারীও নিহত হয়।

আইএসআইএল (আইএসআইএস) সশস্ত্র গোষ্ঠী তাদের আমাক ওয়েবসাইটে একটি ভিডিও প্রকাশ করে এবং হামলার দায় স্বীকার করে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।