ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুদ্ধে দিনে ১০ কোটি ডলার খরচ করছে ইউক্রেন: বিদায়ী প্রতিরক্ষামন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
যুদ্ধে দিনে ১০ কোটি ডলার খরচ করছে ইউক্রেন: বিদায়ী প্রতিরক্ষামন্ত্রী

রাশিয়ার সঙ্গে যুদ্ধে প্রতিদিন কিয়েভ প্রায় ১০ কোটি ডলার খরচ করছে। ইউক্রেনের বিদায়ী প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকভ এমনটি বলেছেন।

আরটি।

ইউক্রেনের রাষ্ট্রীয় মিডিয়া আউটলেট ইউক্রিনফির্মকে দেওয়া এক সাক্ষাৎকারে যুদ্ধব্যয়ের অঙ্কটি জানান তিনি। সোমবার সাক্ষাৎকারটি প্রকাশিত হয়।

এই সাক্ষাৎকারে রেজনিকভ তার বিরুদ্ধে আনা দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন এবং তার সময়ে মন্ত্রণালয়ের কেনাকাটার নীতির পক্ষে কথা বলেন।  

যুদ্ধের জন্য ইউক্রেনের সামরিক বাহিনী নিজস্ব অর্থ ও রসদের চেয়ে বাইরে থেকে পাঠানো অর্থ ও রসদ বেশি পাচ্ছে বলে যে আলোচনা রয়েছে, তাও তিনি নাকচ করেছেন। এ সময় তিনি বলেন, এই বক্তব্য অন্যায় বরং সরকার প্রতিদিন যুদ্ধের জন্য প্রায় ১০ কোটি ডলার ব্যয় করছে।

রেজনিকভ বলেন, সেনাবাহিনীর সরবরাহে যেসব ব্যয় রয়েছে, যেগুলো স্বেচ্ছাসেবক এবং আনুষ্ঠানিকভাবে রাষ্ট্র দেয়, সেগুলো আমি জানি। ২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি থেকে এই পর্যন্ত স্বেচ্ছাসেবকদের কাছ থেকে আসা সরবরাহের ৩ শতাংশ যুদ্ধে গেছে।  

রাশিয়ার সঙ্গে চলমান যুদ্ধের মধ্যে ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকভকে তার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা জানান।

জেলেনস্কি জানান, ইউক্রেনের প্রতিরক্ষামন্ত্রীর পদে ওলেকসি রেজনিকভের উত্তরসূরি হিসেবে রুস্তেম উমেরভকে মনোনীত করেছেন তিনি। রুস্তেম উমেরভ ইউক্রেনের রাষ্ট্রীয় সম্পত্তি তহবিলের পরিচালক।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।