ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

বিচারককে কটূক্তি করে ১০ হাজার ডলার জরিমানা গুনলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
বিচারককে কটূক্তি করে ১০ হাজার ডলার জরিমানা গুনলেন ট্রাম্প ফাইল ফটো

বিচারককে নিয়ে কটূক্তি করার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ১০ হাজার ডলার জরিমানা করেছেন নিউইয়র্কের একটি আদালত।

বুধবার তাকে এ জরিমানা করেন ওই আদালতের বিচারক আর্থার এনগোরন।

বিচারককে ও তার সঙ্গে বসে থাকা ব্যক্তিকে পক্ষপাতদুষ্ট বলে সংবাদমাধ্যমে কটূক্তি করায় ট্রাম্পকে এ জরিমানা করা হয়।  

একটি অনির্ধারিত শুনানিতে ট্রাম্পকে তলব করেন বিচারক এনগোরান। শুনানি চলাকালে ট্রাম্প আদালতের বিচারকদের নিয়ে মানহানিকর কটূক্তি করেন।

ট্রাম্প বিচারক এনগোরনকে উদ্দেশ্য করে মন্তব্যে বলেন, পক্ষপাতদুষ্ট বিচারক, যিনি খুব তার পাশে বসেছিলেন তিনি আরও বেশি পক্ষপাতদুষ্ট।

ট্রাম্পকে আগেও বিচারক এরগোরনকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করার অভিযোগে ৫ হাজার ডলার জরিমানা করা হয়েছে।  

এদিন শুনানির পরে ট্রাম্প তার সাবেক আইনজীবী মিশেল কোহেনকে মিথ্যাবাদী বলে দাবি করেছেন সাংবাদিকদের সামনে। কোহেন আদালতের কাছে সাক্ষ্য দিয়েছিলেন। তিনি বলেছেন, তার সাবেক বস ট্রাম্প যেভাবে তার সম্পত্তির মূল্য তাদের বলতে বলেছিলেন এবং লিখতে বলেছিলেন, তারা তা-ই করেছিলেন। কোহেনের এ স্বীকারোক্তি ট্রাম্পের পছন্দ হয়নি। সে কারণেই প্রকাশ্যে কোহেনের সমালোচনা করে তাকে মিথ্যেবাদী বলেছেন।

এ কোহেনের মাধ্যমেই ট্রাম্প পর্নস্টারকে অর্থ পাঠিয়েছিলেন বলে অভিযোগ উঠে। তবে ট্রাম্প সে অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু কোহেন তার ভাষ্যে কার্যত সে কথা স্বীকার করে নিয়েছেন।

এ মামলায় এর আগেই বিচারক জানান, ট্রাম্পের সম্পত্তি মূল্য প্রকৃত মূল্যের চেয়ে বেশি দেখানো। বিমায় ছাড় পাওয়ার জন্য তিনি এ কাজ করেছিলেন।

সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।