ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

গাজায় শিগগির যুদ্ধবিরতির সময় ঘোষণা করা হবে: কাতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
গাজায় শিগগির যুদ্ধবিরতির সময় ঘোষণা করা হবে: কাতার

তেল আবিব বলেছে গাজায় শুক্রবারের আগে সাময়িক বা অস্থায়ী যুদ্ধবিরতি শুরু হচ্ছে না। এদিকে, ইসরায়েল-হামাসের মধ্যে মধ্যস্থতাকারী দেশ কাতার বলছে, শিগগির যুদ্ধবিরতির সময় ঘোষণা করা হবে।

খবর আল জাজিরা।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাজিদ আল-আনসারি কাতারি নিউজ এজেন্সিকে বলেছেন, যুদ্ধবিরতির আলোচনা ‘একটি ইতিবাচক উপায়ে চলছে’। যুদ্ধবিরতির সঠিক সময় ‘ঘণ্টার মধ্যে’ ঘোষণা করা হবে।

তিনি আরও বলেছেন, কাতার উভয় পক্ষের পাশাপাশি মিশর ও যুক্তরাষ্ট্রের আলোচনা চালিয়ে যাচ্ছে যাতে নিশ্চিত করা যায়, যুদ্ধবিরতি দ্রুত শুরু হবে। উভয় পক্ষ যাতে চুক্তিতে প্রতিশ্রুতিবদ্ধ থাকে সেটি নিশ্চিত করার জন্য সবকিছু সরবরাহ করা হয়েছে।

বুধবার হামাস ও ইসরায়েল যুদ্ধবিরতিতে সম্মত হয়। প্রাথমিকভাবে এর পরিসর চারদিন হতে পারে বলে ধারণা করা হচ্ছে। গাজায় অত্যাবশ্যকীয় মানবিক সাহায্য মোতায়েনও এর মধ্যে অন্তর্ভুক্ত। এ চুক্তির মাধ্যমে দুই পক্ষের জিম্মি বিনিময়ের কথাও রয়েছে। তবে, চুক্তি হলেও ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকায় বোমাবর্ষণ অব্যাহত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।