ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

তাপমাত্রা নামল ৩ ডিগ্রিতে, দিল্লিতে রেড অ্যালার্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
তাপমাত্রা নামল ৩ ডিগ্রিতে,  দিল্লিতে রেড অ্যালার্ট

ভারতের দিল্লির মেহরাউলি-গুরগাঁওয়ের শেষ গ্রাম আয়া নগরে সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। গত দুদিন ধরে রাতে এসব অঞ্চলে শীতের তীব্রতা অব্যাহত রয়েছে।

 

ভারতের আবহাওয়া বিভাগ দিল্লির কয়েকটি অঞ্চলে (এনসিআর) ঠান্ডা এবং ঘন কুয়াশার পরিপ্রেক্ষিতে রেড অ্যালার্ট জারি করেছে।

গত রাতে দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ৩.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। দিল্লির কয়েকটি অঞ্চলে শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, লোদি রোডে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩.৪ ডিগ্রি, সফদরজংয়ে ৩.৬, রিজে ৩.৯ এবং পালামে ৫.৮।

দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়া সংক্রান্ত পরিস্থিতির কারণে ১৮টি দিল্লিগামী ট্রেন ১ থেকে ৬ ঘণ্টা বিলম্বে চলাচল করেছে।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট বিলম্বে ওঠানামা করে।

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, দিল্লির প্রধান আবহাওয়া কেন্দ্র সফদরজং অবজারভেটরিতে ভোর সাড়ে ৫টায় দৃশ্যমানতা ছিল ২০০ মিটার।

আরও জানিয়েছে, পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে এবং ঠান্ডা এবং কুয়াশাচ্ছন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে রাজস্থানে ইয়েলো অ্যালার্ট জারি করা হয়েছে।

আবহাওয়া বিভাগ জাতীয় রাজধানী অঞ্চলে (এনসিআর) আগামী ৩ দিনের জন্য ইয়েলো অ্যালার্ট জারি করেছে কারণ শৈত্যপ্রবাহের পরিস্থিতি কমার সম্ভাবনা নেই। আজ সর্বোচ্চ তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি হতে পারে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।