ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

হুথি ক্ষেপণাস্ত্র হামলায় ব্রিটিশ তেলের ট্যাঙ্কারে আগুন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
হুথি ক্ষেপণাস্ত্র হামলায় ব্রিটিশ তেলের ট্যাঙ্কারে আগুন

ইসরায়েল অভিমুখী একটি ব্রিটিশ তেলের ট্যাংকারে হামলা চালিয়েছে ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী ‘হুথি’।  

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে এডেন উপসাগরে চালানো এই হামলার পর ট্যাংকারটিতে আগুন ধরে যায়।

 খবর টেলিগ্রাফের

হামলার পর পরই দায় স্বীকার করেছে হুথি।  

সশস্ত্র গোষ্ঠীটির  সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারিয়া এক বিবৃতিতে বলেছেন, বেশ কয়েকটি নৌ ক্ষেপণাস্ত্র ব্যবহার করে ‘মারলিন লুয়ান্ডা’ নামের ব্রিটিশ ট্যাংকারটিতে সরাসরি আঘাত করা হয়েছে।

একজন সরকারি মুখপাত্র বলেছেন, আমরা খবর পেয়েছি যে. মার্শাল দ্বীপপুঞ্জের পতাকাবাহী ট্যাঙ্কার মার্লিন লুয়ান্ডা এডেন উপসাগরে হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি এবং জোটের জাহাজ ঘটনাস্থলের কাছাকাছি রয়েছে।

তিনি হুঁশিয়ারি দেন, আমরা স্পষ্ট করে বলেছি যে, বাণিজ্যিক জাহাজের ওপর যে কোনো আক্রমণ সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য এবং যুক্তরাজ্য এবং আমাদের মিত্ররা যথাযথভাবে এর প্রতিক্রিয়া জানানোর অধিকার রাখে।

মূলত ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে লোহিত সাগর দিয়ে চলাচল করা জাহাজে হামলা শুরু করে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। ফলে গত দুই মাসে সেখান দিয়ে বাণিজ্যিক জাহাজ চলাচল ৪৫ শতাংশ কমেছে।  

আমেরিকার নানা পদক্ষেপেও কমানো যাচ্ছে না বিদ্রোহী গোষ্ঠীটির হামলা। তাদের দাবি, গাজায় যুদ্ধবিরতি ও মানবিক সহায়তা কার্যকর করা।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।