ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

জর্ডানে মার্কিন বাহিনীর ওপর হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত বাইডেনের

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
জর্ডানে মার্কিন বাহিনীর ওপর হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত বাইডেনের

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি জর্ডানে মার্কিন বাহিনীর ওপর ভয়াবহ ড্রোন হামলার প্রতিক্রিয়া জানানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে বাইডেন জোর দিয়ে বলেন, তিনি মধ্যপ্রাচ্যে বৃহত্তর যুদ্ধ চান না।

রোববার জর্ডান-সিরিয়া সীমান্তে একটি সামরিক চৌকিতে হামলায় তিন মার্কিন সেনা নিহত হন। এ নিয়ে জানতে চাইলে মঙ্গলবার হোয়াইট হাউজে বাইডেন বলেন, হ্যাঁ।

হোয়াইট হাউজের শীর্ষ উপদেষ্টাদের সঙ্গে আলোচনার পর বাইডেনের এ সিদ্ধান্ত এলো। তবে এ নিয়ে বিস্তারিত কিছু বলেননি প্রেসিডেন্ট।  

হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্র একাধিকবার জবাব বা প্রতিক্রিয়া জানাতে পারে।  

প্রেসিডেন্ট এর আগে অক্টোবরে গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরুর পর মধ্যপ্রাচ্যে মার্কিন বাহিনীর ওপর প্রথম ভয়াবহ হামলা চালানোর জন্য ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোকে অভিযুক্ত করেন।

কী পদক্ষেপ নেবেন, সেই সম্পর্কে বিস্তারিত কিছু না বললেও ইরানের বিরুদ্ধে নেওয়া পদক্ষেপে বৃহত্তর সংঘাতের শঙ্কা নিয়ে জানতে চাইলে বাইডেন বলেন, আমার মনে হয় না, মধ্যপ্রাচ্যে বিস্তৃত কোনো যুদ্ধের প্রয়োজন আছে। আমি তা করতেও চাইছি না

জর্ডানে হামলার জন্য ইরান দায়ী কি না এমন প্রশ্নের জবাবে বাইডেন বলেন, আমি তাদের দায়ী করি এই অর্থে যে, যারা এটি করেছে, তাদের তারা অস্ত্র সরবরাহ করছে।  

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।