ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে লোকালয়ে আছড়ে পড়ল উড়োজাহাজ, বহু হতাহত 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
যুক্তরাষ্ট্রে লোকালয়ে আছড়ে পড়ল উড়োজাহাজ, বহু হতাহত 

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার জনবসতিপূর্ণ লোকালয়ে একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় বহু মানুষের প্রাণহানি ঘটেছে।

 

স্থানীয় সময় বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ওই আবাসিক এলাকায় উড়োজাহাজটি আছড়ে পড়ে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দ্য নিউইয়র্ক টাইমস

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যমটি জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় ছোট উড়োজাহাজের ইঞ্জিন বিকল হয়ে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের মোবাইল হোম পার্কে গিয়ে বিধ্বস্ত হয়। এতে ওই এলাকায় ব্যাপক অগ্নিকাণ্ড ঘটে। ফলে বেশ কয়েকজন নিহত হয় এবং চারটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়।  

ক্লিন ওয়াটারের ফায়ার সার্ভিস বিভাগের প্রধান স্কট ইলার্স বলেন, ‘উড়োজাহাজটি বিধ্বস্ত হওয়ার সময় অনেকে বাড়িতে ঘুমিয়ে ছিলেন। এটি সরাসরি একটি বাড়িতে আঘাত হানে ও ওই বাড়িসহ আশপাশে আগুন ধরে যায়। যে কারণে তাৎক্ষণিক বেশ কিছু প্রাণহানি ঘটে।  

শুক্রবার ভোরের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে জানিয়ে তিনি বলেন, হতাহতের প্রকৃত সংখ্যা এখনও জানা যায়নি। আমাদের কর্মীরা সেখানে ক্ষয়ক্ষতির পরিমাণ হিসেব করছেন। তবে হতাহতের সংখ্যা বাড়ার শঙ্কা রয়েছে।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন এক বিবৃতিতে জানিয়েছে, বিধ্বস্ত হওয়া উড়োজাহাজটি একটি সিঙ্গেল ইঞ্জিন বিচক্র্যাফ্ট বোনানজা ভি ৩৫ বিমান এবং এতে থাকা পাইলট-যাত্রীর সংখ্যা এখনবধি জানা যায়নি। তবে এ ধরনের বিমান বেশ হালকা এবং সর্বোচ্চ ৬ আসনের হয়।

এএফপি জানিয়েছে, বৃহস্পতিবার রাতে ফ্লোরিডার ক্লিন ওয়াটার শহরের যে আবাসিক এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে, সেটি বেশ ঘনবসতিপূর্ণ। মূলত দরিদ্র লোকজনই থাকেন সেখানে এবং অধিকাংশ বাড়িঘর ভ্রাম্যমাণ কিংবা অস্থায়ী (মোবাইল হোম)।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।