ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

নওয়াজ ও বিলাওয়ালের দলের সঙ্গে জোট গড়বে না পিটিআই

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
নওয়াজ ও বিলাওয়ালের দলের সঙ্গে জোট গড়বে না পিটিআই কারাবন্দি পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানের আইনি দলের প্রধান আইনজীবী ব্যারিস্টার গহর আলী খান

বিলাওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সঙ্গে জোট গঠন করবে না বলে জানিয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দেশটির জাতীয় নির্বাচনে ভোট গণনার মধ্যেই এ ঘোষণা দিয়েছেন পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গহর আলী খান।

খবর জিও নিউজের

এখন পর্যন্ত  নির্বাচন কমিশন ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী, এগিয়ে রয়েছেন পিটিআই–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা।  

সরকার গঠনের দৌড়ে তার দলই এগিয়ে বলে দাবি করেছেন পিটিআই চেয়ারম্যান।  

জিও নিউজকে গহর আলী খান বলেন, ‘পিএমএল–এন ও পিপিপির সঙ্গে আমরা কোনো যোগাযোগ রাখছি না। ১৫০টি আসনে পিটিআই জয় পেতে যাচ্ছে। আমরা (পিটিআই) কেন্দ্রে এবং পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে সরকার গঠন করব। ’

তিনি আরও দাবি করেন, খাইবার পাখতুনখোয়ায় পিটিআই-এর জয় নিশ্চিত এবং সেখানেও সরকার গঠন করব আমরা। পিটিআই সংসদে থাকবে এবং তার ভূমিকা পালন করবে।

জয়ী স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে গহর আলী বলেন, স্বতন্ত্র প্রার্থীরা সব পিটিআই সমর্থিত। তারা জোর দিয়ে বলেছিলেন যে, তারা দলীয় নির্দেশের বিরুদ্ধে গিয়ে অন্য কোনো দলে যোগ দেবেন না।

উল্লেখ্য, এ নির্বাচনে কোনো দল এককভাবে সরকার গঠন করতে হলে ১৩৪ আসনে জিততে হবে। তবে বিশ্লেষকেরা বলছেন, পাকিস্তানে এবার কোনো দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না–ও পেতে পারে।  

জিও নিউজের অনানুষ্ঠানিক ফলাফলে বলা হচ্ছে, এখন পর্যন্ত ১৬৫ আসনের মধ্যে ৭৪ আসনে জয় পেয়েছেন ইমরান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা, পিএমএল-এন পেয়েছে ৪৯টি আসনে এবং পিপিপি জয় পেয়েছে ৩৯টি আসনে। স্বতন্ত্র পেয়েছে ৬টিতে।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।