ঢাকা, রবিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৫ আগস্ট ২০২৪, ১৯ সফর ১৪৪৬

আন্তর্জাতিক

মস্কোকে নিশানা করে ইউক্রেনের সর্ববৃহৎ ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
মস্কোকে নিশানা করে ইউক্রেনের সর্ববৃহৎ ড্রোন হামলা

রাশিয়ার সঙ্গে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মস্কো ও এর সংলগ্ন এলাকা নিশানা করে সর্ববৃহৎ ড্রোন হামলা চালালো ইউক্রেন। বুধবার ভোররাতে এই হামলা চালানো হয়।

 

মস্কোর মেয়র সের্গেই সোবইয়ানিন জানিয়েছেন, যুদ্ধে এই পর্যায়ে অন্যতম বড় আকারের হামলা চালিয়েছে ইউক্রেন।  

বুধবার রুশ কর্মকর্তারা আরো জানিয়েছেন, সীমান্তের কাছে ব্রিয়ানস্ক ও অন্যান্য অঞ্চলের উপর ১৮টি ড্রোন ধ্বংস করা হয়েছে। খবর আল জাজিরা 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিমান প্রতিরক্ষা বাহিনী মস্কো এবং এর আশেপাশের অঞ্চলে ১১টি ড্রোন গুলি করে নামিয়েছে, যার কয়েকটি ক্রেমলিনের প্রায় ৩৮ কিলোমিটার দক্ষিণে পোডলস্ক শহরের উপর ধ্বংস করা হয়। এটি ছিল রাশিয়ার উপর একটি বিস্তৃত আক্রমণ, বিমান প্রতিরক্ষা ইউনিট এদিন সর্বমোট ৪৫টি ইউক্রেনীয় ড্রোন ধ্বংস করেছে।

ইউক্রেনের ভূখণ্ডে লাগাতার হামলার জবাব হিসেবে কিয়েভ এখন পাল্টা পদক্ষেপ নিচ্ছে। গত কয়েক মাসে রাশিয়ার ভূখণ্ডে পাল্টা হামলা ও নাশকতার চেষ্টা জোরালো করেছে ইউক্রেন। রাশিয়ার তেল ও গ্যাস স্থাপনাগুলোকে লক্ষ্যবস্তু করা হচ্ছে। বিশেষ অবকাঠামো ধ্বংস করে মস্কোর যুদ্ধের ক্ষমতা যতটা সম্ভব কমানোর চেষ্টা করছে সে দেশটি।  

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদোমির জেলেনস্কি চলতি মাসের শুরুতে রাশিয়ার পেট্রোলিয়াম অবকাঠামোর উপর সফল হামলার জন্য সেনাবাহিনীর প্রশংসা করেন। তার মতে, এমন হামলা বর্তমান সংকটের ‘ন্যায্য সমাপ্তি' আনতে সাহায্য করবে।  

রাশিয়ার ভূখণ্ডে হামলা সত্ত্বেও রুশ নেতৃত্ব এখনো জোরালো প্রতিরোধ দেখাতে না পারায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দুর্বলতা নিয়ে জল্পনাকল্পনা চলছে।  

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা,আগস্ট ২২,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।