ঢাকা, বৃহস্পতিবার, ১ কার্তিক ১৪৩১, ১৭ অক্টোবর ২০২৪, ১৩ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

হুতিদের গোপন অস্ত্রভাণ্ডারে হামলা চালালো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
হুতিদের গোপন অস্ত্রভাণ্ডারে হামলা চালালো যুক্তরাষ্ট্র

ইয়েমেনের প্রতিরোধ যোদ্ধাদল হুতিদের নিয়ন্ত্রিত এলাকায় পাঁচটি ভূগর্ভস্থ অস্ত্র সংরক্ষণাগারে হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার (১৬ অক্টোবর) মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

লয়েড অস্টিন বলেন, মার্কিন বাহিনী হুতিদের কয়েকটি ভূগর্ভস্থ স্থাপনা লক্ষ্য করে হামলা চালিয়েছে। সেখানে বিভিন্ন ধরনের অস্ত্র মজুত করা ছিল। এসব অস্ত্র হুতি যোদ্ধারা এই অঞ্চলে বেসামরিক ও সামরিক জাহাজগুলোকে লক্ষ্যবস্তু করতে ব্যবহার করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে মার্কিন সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) জানিয়েছে, বুধবারের হামলায় কতটা ক্ষয়ক্ষতি হয়েছে, সেটা তারা মূল্যায়ন করছেন। তবে তাদের হামলায় কোনো বেসামরিক নাগরিক হতাহতের খবর পাওয়া যায়নি।

এর আগে চলতি মাসের শুরুতে মার্কিন সামরিক বাহিনী ইয়েমেনে ইরান সমর্থিত হুতি যোদ্ধাদের সঙ্গে সম্পর্কিত লক্ষ্যবস্তুতে ১৫টি হামলা চালিয়েছিল। তখন স্থানীয় বাসিন্দারা সামরিক পোস্ট ও একটি বিমানবন্দরে বিস্ফোরণের খবর দিয়েছিলেন।

গত নভেম্বর থেকে লোহিত সাগর দিয়ে চলাচলকারী জাহাজে প্রায় ১০০ হামলা করেছে ইয়েমেনের হুতি যোদ্ধারা। তারা বলছেন, গাজায় ইসরায়েলের দীর্ঘস্থায়ী যুদ্ধের মধ্যে ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি প্রকাশের অংশ হিসেবে এই কাজ করছেন। হুতিদের হামলায় দুটি জাহাজ ডুবেছে, তাদের দখলে একটি জাহাজ রয়েছে এবং কমপক্ষে চারজন নাবিক নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।