ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দেরিতে এলে বাইরে থাকো, নির্দেশ মোদীর

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
দেরিতে এলে বাইরে থাকো, নির্দেশ মোদীর নরেন্দ্র মোদী

ঢাকা: ভারতের ক্ষমতাসীন বিজেপির সংসদীয় দলের বৈঠকে উপস্থিতির ক্ষেত্রে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতার ব্যাপারে কড়াকড়ি ‍আরোপ করেছেন সংসদ (লোকসভা) নেতা নরেন্দ্র মোদী।

নিয়মানুযায়ী প্রতি মঙ্গলবার সকাল সাড়ে ৯টার এ বৈঠকে ঢুকতে কেউ পাঁচ মিনিটের বেশি দেরি করলে তার জন্য অনুষ্ঠানস্থলের দরজা বন্ধ হয়ে যাবে জানিয়ে এ নির্দেশ আরোপ করেছেন তিনি।



এ আদেশ ইতোমধ্যে কার্যকর হতেও শুরু করেছে। গত মঙ্গলবারের (০২ ডিসেম্বর) বৈঠকে আসতে খানিক দেরি হওয়ায় সংসদ ভবনের বিজেপির সংসদীয় কার্যালয় ‘বালাযোগী মিলনায়তনে’র বাইরে ঘোরাঘুরি করতে হয়েছে দলটির ৩২০ সংসদ সদস্যের মধ্যে ২০ জনকেই।

ওই বৈঠকের পর বিজেপি নেতা ও সংসদ বিষয়ক মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু সবাইকে জানিয়ে দেন, প্রতি বৈঠকেই এভাবে ৯টা ৩৫ মিনিটে অনুষ্ঠানস্থলের দরজা বন্ধ হয়ে যাবে।

জানা যায়, মঙ্গলবারের সংসদীয় দলের বৈঠক শুরু হওয়ার অন্তত ১০ মিনিট আগে বালাযোগী মিলনায়তনে পৌঁছে শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতার ব্যাপারে সতীর্থদের সঙ্গে মতবিনিময় করেন মোদী।

স্থানীয় সংবাদ মাধ্যমগুলো বলছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশের পর থেকেই শৃঙ্খলা ও নিয়মানুবর্তিতার ব্যাপারে ঊর্ধ্বতন-অধস্তন সকলের প্রতি কড়াকড়ি আরোপ করেন মোদী।

এছাড়া, বিজেপির এমপিরা যেন সংসদীয় দলের বৈঠক ফাঁকি না দিতে পারেন এ জন্য বৈঠকের উপস্থিতির তালিকা তার কাছে পাঠানোরও নির্দেশ দেন প্রধানমন্ত্রী মোদী।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।