ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

দিল্লিতে নিষিদ্ধ উবার ক্যাব সার্ভিস

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৪
দিল্লিতে নিষিদ্ধ উবার ক্যাব সার্ভিস

ঢাকা: দিল্লিতে আন্তর্জাতিক ট্যাক্সি বুকিং সেবা উবার এর সব কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। চালকের বিরুদ্ধে নারী যাত্রীকে ধর্ষণ করার অভিযোগে সার্ভিস বাতিলের ঘোষণা দেয় দিল্লি কর্তৃপক্ষ।



সোমবার দিল্লি পরিবহন অধিদফতর থেকে এ নির্দেশিকা জারি করা হয়।

বিবিসির খবরে বলা হয়, যে চালকের বিরুদ্ধে অভিযোগ সোমবার তাকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

উবারের মুখপাত্র ইভেলিন টে জানিয়েছেন, আমরা নির্যাতিতার পাশে আছি। পুলিশকে তদন্তে সবরকম সাহায্য করতে আমরা প্রস্তুত। এই ধরণের ঘৃণ্য অপরাধে জড়িতদের আমরা তৎক্ষণাৎ বরখাস্ত করি। এক্ষেত্রেও তার অন্যথা হয়নি। ''

পুলিশের দাবি, প্রায় কোনও রকম খোঁজখবর না নিয়েই চালক শিব কুমার যাদবকে নিয়োগ করেছিল উবার।

তবে এই প্রথম নয়। এর আগেও ২০১১ সালে ওই ক্যাব ড্রাইভারের ধর্ষণের অভিযোগে কারাভোগ করেছিল।

অভিযুক্ত ড্রাইভার ইন্টারন্যাশনল ক্যাব বুকিং কোম্পানি ইউবারের কর্মী। গুরগাঁওয়ের একটি ফিন্যান্স কোম্পানির অ্যানালিস্ট ২৫ বছরের নারী শুক্রবার রাতে অফিস থেকে উত্তর দিল্লিতে তাঁর বাড়ি ফিরছিলেন শিব কুমার যাদবের গাড়িতে। যাদব ভয় দেখিয়ে ওই যুবতীকে ধর্ষণ করে।  

নির্যাতিতা জানান,  ''বাড়ি ফেরার পথে আমি হঠাৎ করেই গাড়ির পিছনের সিটে ঘুমিয়ে পড়ি। কিছুক্ষণ পর বুঝতে পারি গাড়িটি একটি নির্জন স্থানে থেমে আছে আর ড্রাইভার আমার শ্লীলতাহানির চেষ্টা করছে। ''

তিনি জানিয়েছেন, ড্রাইভারকে বাধা দেওয়ার চেষ্টা করলে সে তাঁকে বেশ কয়েকবার চড় মারে। খুনের হুমকি দিয়ে এরপর যাদব তাঁকে ধর্ষণ করে বলে তিনি জানিয়েছেন। এমনকি বাড়িতে নামিয়ে দেওয়ার সময়ও যাদব তাকে বলে পুলিশের কাছে গেলে সে ওই মহিলাকে মেরে ফেলবে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।