ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকায় বৃদ্ধাশ্রমে আগুন: নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫২ ঘণ্টা, আগস্ট ২, ২০১০
দক্ষিণ আফ্রিকায় বৃদ্ধাশ্রমে আগুন: নিহত ১৮

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ শহরের পূর্বে নিগেল এলাকার একটি বৃদ্ধাশ্রমে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

‘পিটার ওয়েসেলস হোম ফর দ্যা এল্ডারলি’ নামের বৃদ্ধাশ্রমটিতে রোববার রাতে এই আগুন লাগে।

এ ঘটনায় মোট ১৮ জন প্রবীণ ব্যক্তি নিহত হয়েছেন। রাতারাতি গৃহহীন হয়েছেন আরো ৮৪ জন। চিকিৎসাকর্মীরা সোমবার এ তথ্য জানান।

নেটকেয়ার ৯১১ নামের একটি বেসরকারি জরুরি সেবা প্রতিষ্ঠানের মুখপাত্র ক্রিস বোথা বার্তাসংস্থা এএফপি’কে বলেন, “১৮ জন মারা গিয়েছেন এবং ৮৪ জনকে উদ্ধার করা হয়েছে। ”

বোথা বলেন, “সম্পূর্ণ ভবনটি আগুনে আচ্ছাদিত হয়ে যায়। জ্বলতে থাকা ভবনটি থেকে প্রবীণ আবাসিকদের উদ্ধার করার জন্য জরুরি ব্যবস্থাপনা কর্মীরা ঝাঁপিয়ে পড়েন। ” তিনি আরো বলেন, ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়া বহুসংখ্যক লোককে ঘটনাস্থালেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এক ব্যক্তির শরীর ৪০ শতাংশ পর্যন্ত পুরে যাওয়ায় তাকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়া আরও দু’জন ব্যক্তি গুরুতরভাবে আহত হয়েছেন।

কর্মকর্তারা জানান সোমবার সকাল নাগাদ আগুন সম্পূর্ণভাবে নেভানো সম্ভব হয়। তবে আগুন লাগার কারণ কি হতে পারে তা নিয়ে এখনো তদন্ত চলছে।

দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের মুখপাত্র ওয়ামা মেদলেলেনি বলেন, “আমরা এখনো পরিস্থিতি যাচাই করার কাজে ব্যস্ত। ”

স্থানীয় পৌরসভার জরুরি ব্যবস্থাপনা সেবার মুখপাত্র রজারস মামাইলা বলেন, রোববার রাতের ঘটনাটি এ এলাকার ইতিহাসে ভয়াবহতম অগ্নিকাণ্ডের ঘটনা।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৫৩৪ ঘণ্টা, আগস্ট ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa