ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

বেলুচিস্তানে বোমা হামলায় ৪ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মে ১৪, ২০১৯
বেলুচিস্তানে বোমা হামলায় ৪ পুলিশ নিহত হামলার পর ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে শক্তিশালী বোমা হামলায় পুলিশের চার সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ১১ জন। গত তিনদিনে প্রদেশটিতে এটি দ্বিতীয় হামলার ঘটনা।

স্থানীয় সময় সোমবার (১৩ মে) রাতে প্রাদেশিক রাজধানী কোয়েটার একটি মসজিদে মুসল্লিরা নামাজের জন্য জড়ো হতে থাকেন। এসময় পুলিশ লোকজনের নিরাপত্তায় দায়িত্বে এলে তাদের লক্ষ্য করে বোমা হামলাটি চালানো হয় বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে।

কোয়েটা ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) রাজ্জাক চিমা জানিয়েছেন, মুসল্লিদের নিরাপত্তায় যোগ দিতে গিয়ে বোমা হামলায় র‌্যাপিড রেসপন্স গ্রুপের চার সদস্য প্রাণ হারিয়েছেন। এছাড়া আহতদের অনেকের অবস্থাও গুরুতর।

এর আগে গত শনিবার (১১ মে) বেলুচিস্তান প্রদেশে একটি পাঁচ তারকা হোটেলে বন্দুকধারীদের হামলায় আটজনের মৃত্যু হয়। যার মধ্যে পাকিস্তান নৌবাহিনীর এক সদস্যও রয়েছেন।

ওই হামলার দায় স্বীকার করেছে বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি। জঙ্গিগোষ্ঠীটি বলছে, চীনা বিনিয়োগে স্থানীয়দের খুব একটা লাভ হবে না। তাই বিদেশি বিনিয়োগকারীদের লক্ষ্য করে এ হামলা চালিয়েছে তারা।  

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মে ১৪, ২০১৯
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।