ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আন্তর্জাতিক

মত বদল মমতার, যাচ্ছেন না মোদীর শপথে

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, মে ২৯, ২০১৯
মত বদল মমতার, যাচ্ছেন না মোদীর শপথে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি:সংগৃহীত

ঢাকা: মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে মত বদলালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার (২৯ মে) নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না তিনি।

মঙ্গলবার (২৮ মে) মমতা জানিয়েছিলেন, সাংবিধানিক দায়িত্ব হিসেবে প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে যোগ দেওয়ার চেষ্টা করবেন তিনি।  

মাত্র দিন দুয়েক আগেই, তৃণমূলের এক ঝাঁক নেতা-কর্মী বিজেপিতে যোগ দিয়েছেন।

বলা হচ্ছে, আরো অসংখ্য লোক বিজেপিতে যোগ দিতে অপেক্ষা করছেন।  

এরপরও, মোদীর শপথ অনুষ্ঠানে মমতা যোগ দিতে চাওয়ায় অবাক হয়েছিলেন অনেকেই।  

কারণ, বিজেপির দাবি, গত দুই বছরে পশ্চিমবঙ্গে তাদের ৫৪ জন নেতা-কর্মীকে রাজনৈতিক কারণে হত্যা করা করা হয়েছে। যদিও, এ অভিযোগকে ‘সম্পূর্ণ অসত্য’ দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ক্ষমতাসীন দল জানিয়েছে, নরেন্দ্র মোদী ও অমিত শাহের সিদ্ধান্ত অনুযায়ী, নিহত ৫৪ বিজেপি কর্মীর পরিবারকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানান হবে।

এ খবর শুনেই ১৮০ ডিগ্রি ঘুরে গেছে মমতার মত।

বুধবার (২৯ মে) টুইটারে এক সংক্ষিপ্ত চিঠিতে বিষয়টি উল্লেখ করে শপথ অনুষ্ঠান প্রসঙ্গে তিনি লিখেছেন, দয়া করে আমাকে মাফ করুন।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২২টি আসন, আর বিজেপি পেয়েছে ১৮টি। এর আগে, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে বিজেপি পেয়েছিল মাত্র ২টি আসন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মে ২৯, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।