ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মিসাইল লঞ্চার নিয়ে প্লেনে ওঠার চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
মিসাইল লঞ্চার নিয়ে প্লেনে ওঠার চেষ্টা! জব্দ করা মিসাইল লঞ্চার। ছবি: সংগৃহীত

ঢাকা: লাইসেন্স করা ছোটখাটো অস্ত্র নিয়ে প্লেনে উঠতেও কর্তৃপক্ষের বিশেষ অনুমতি নিতে হয়, সেখানে বিনা অনুমতিতেই মিসাইল লঞ্চার নিয়ে যেতে চেয়েছিলেন এক ব্যক্তি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে বাল্টিমোর/ওয়াশিংটন আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটেছে এ ঘটনা।

মঙ্গলবার (৩০ জুলাই) বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তাদের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, ওই যাত্রী টেক্সাসের জ্যাকসনভিলের বাসিন্দা।

তিনি নিজেকে সেনা কর্মকর্তা বলে পরিচয় দিয়েছেন।
 
দ্য ট্রান্সপোর্ট সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশন এক বিবৃতিতে জানায়, ওই ব্যক্তির লাগেজ চেকিংয়ের সময় এর মধ্যে একটি মিসাইল লঞ্চার পাওয়া যায়। তবে কপাল ভালো, সেটি কার্যক্ষম ছিল না। সেটি জব্দ করে স্টেট ফায়ার মার্শালের কাছে হস্তান্তর করা হয়েছে। ওই ব্যক্তিকে বিনা বাঁধায় প্লেনে উঠতে দেওয়া হয়েছে। তিনি দাবি করেছেন, মিসাইল লঞ্চারটি কুয়েত থেকে আনা স্যুভেনির (স্মারক)।

যুক্তরাষ্ট্রে প্লেনে সামরিক অস্ত্র বহন নিষিদ্ধ। তবে, দেশটিতে এ ধরনের অদ্ভুত জিনিস নিয়ে প্লেনে ওঠার চেষ্টা এটাই প্রথম নয়। ২০১৮ সালেই নিয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে এক দম্পতির ব্যাগে একজোড়া রেপ্লিকা গ্রেনেড পাওয়া গিয়েছিল।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।