ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

টেক্সাসে বন্দুকধারীদের গুলিতে বহু লোক হতাহত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৯
টেক্সাসে বন্দুকধারীদের গুলিতে বহু লোক হতাহত হামলার পর নিরাপত্তা বাহিনীর তৎপরতা, ছবি: সংগৃহীত

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাসের এল পাসো সিটির ওয়ালমার্ট সুপার সেন্টারে বন্দুকধারীদের গুলিতে বহু লোক হতাহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (০৩ আগস্ট) স্থানীয় সময় বেলা ১১টার দিকে যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো সীমান্ত থেকে কয়েক মাইল দূরে একটি শপিংমলে এ ঘটনা ঘটে। পরে দুপুর ১টার দিকে টুইটারে দেশটির পুলিশ জানায়, একাধিক সক্রিয় বন্দুকধারীর হামলা হয়েছে সিলো ভিস্তা শপিংমলের পাশে।

হামলাটি চার ঘণ্টাব্যাপী ছিল। নিরাপত্তার জন্য এলাকাটি ঘিরে রাখা হয়েছে। একইসঙ্গে স্থানীয় সবাইকে এই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানায় পুলিশ।

এল পাসো সিটির মেয়র ডি মারগো এবং পুলিশ সার্জেন্ট এনরিক ক্যারিলো জানিয়েছেন, একাধিক বন্দুকধারীর হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি শান্ত হয়েছে। এছাড়া কর্তৃপক্ষ মনে করে না যে, এলাকাটিতে কোনো হুমকি রয়েছে।

তবে স্থানীয় সংবাদমাধ্যমে কয়েকজনকে আটক করা হয়েছে উল্লেখ করা হলেও এল পাসো সিটির আরেক পুলিশ সার্জেন্ট রাবার্ট গোমেজ বলছেন, এ ঘটনায় সন্দেহভাজন এক যুবক পুলিশের হেফাজতে রয়েছেন। এছাড়া তিনি দাবি করেন, একজন বন্দুকধারী হামলাটি চালিয়েছেন।

এদিকে, টেক্সাসের সিটি মেয়র ম্যাথু টি ডয়েল জানিয়েছেন, এল পাসোতে গুলিতে একাধিক লোক নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন আরও আনেক। তবে এখনই স্পষ্টভাবে বলা যাচ্ছে না, কতোজন লোক নিহত এবং কতোজন আহত হয়েছেন। একইসঙ্গে ঘটনায় জড়িত সন্দেহে এ পর্যন্ত কতোজনকে আটক করা হয়েছে, সেটাও এ মুহূর্তে স্পষ্ট না।

কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, গুলিতে আহত হয়ে স্থানীয় দু’টি হাসপাতালে ভর্তি হয়েছেন অন্তত ২২ জন। এর মধ্যে ডেল সল মেডিক্যাল সেন্টারে চিকিৎসা নিচ্ছেন ১১ জন। আর ইউনিভার্সিটি মেডিক্যাল সেন্টার অব এল পাসোতে ভর্তি আছেন বাকি ১১ জন। দুই হাসপাতালের মুখপাত্র ভিক্টর গোয়েরেরো এবং রায়ান মিয়েলক সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, আগস্ট ০৪, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।