ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

কাশ্মীর নিয়ে উত্তেজনায় দিল্লি মেট্রোতে রেড অ্যালার্ট

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১৯
কাশ্মীর নিয়ে উত্তেজনায় দিল্লি মেট্রোতে রেড অ্যালার্ট

ঢাকা: ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদে জম্মু-কাশ্মীরকে দেওয়া বিশেষ মর্যাদা বাতিল ঘোষণার পরিপ্রেক্ষিতে সর্বোচ্চ সতর্কতা (রেড অ্যালার্ট) জারি করেছে দিল্লি মেট্রো রেল করপোরেশন (ডিএমআরসি)। 

সোমবার (৫ আগস্ট) সরকার রাজ্যসভায় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর বিভিন্ন নিরাপত্তা সংস্থার পরামর্শে দিল্লি মেট্রো এ ঘোষণা দেয় বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে এক বার্তায় দিল্লি মেট্রো রেড অ্যালার্টের সময় নিরাপত্তার প্রশ্নে তল্লাশি কাজে যাত্রীদের সহযোগিতার অনুরোধ জানায়।

টুইট বার্তায় বলা হয়, নিরাপত্তা সংস্থাগুলোর পরামর্শে পুরো ডিএমআরসি নেটওয়ার্কে সর্বোচ্চ সতর্কতা জারি করা হলো। (যাত্রীরা) অনুগ্রহপূর্বক তল্লাশিতে বাড়তি সময় দেবেন।  

দিল্লি মেট্রোর ২২০টি স্টেশন থেকে প্রতিদিন প্রায় ২৮ লাখ যাত্রী যাতায়াত করে। রেড অ্যালার্টের সময় যোগাযোগ ব্যবস্থার নিরাপত্তায় একাধিক নিরাপত্তা সংস্থা কাজ করবে।  

এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভারতীয় সংবিধান থেকে সরকার ৩৭০ অনুচ্ছেদ বাতিল করেছে বলে ঘোষণা দেন। মন্ত্রী বলেন, জম্মু-কাশ্মীরকে বিভক্ত করে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চল করা হবে। এর মধ্যে একটি অংশ হলো জম্মু-কাশ্মীর, অন্যটি লাদাখ। দিল্লির মতোই জম্মু-কাশ্মীরের নিজস্ব আইনসভা থাকবে।

এদিকে এ ঘোষণার পরিপ্রেক্ষিতে জম্মু-কাশ্মীরের বিভিন্ন জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০১৯
এইচজে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।