ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

বিশ্বব্যাপী করোনা শনাক্ত ৮০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, জুন ১৬, ২০২০
বিশ্বব্যাপী করোনা শনাক্ত ৮০ লাখ ছাড়ালো

এখন পর্যন্ত করোনা মহামারি স্তিমিত হওয়ার কোনো লক্ষণ নেই। বরং দিন দিন বিশ্বের বিভিন্ন অঞ্চলে এর তাণ্ডব বেড়েই চলেছে। প্রতিটি দিন মৃত্যু আর আক্রান্তের ভয়াবহ ফিরিস্তি নিয়ে হাজির হচ্ছে প্রাণঘাতী এ ভাইরাস। এরই মাঝে বিশ্বব্যাপী এ ভাইরাসে শনাক্ত মানুষের সংখ্যা ৮০ লাখ ছাড়িয়ে গেছে বলে নিশ্চিত করেছে মার্কিন গবেষণা সংস্থা ও বিশ্ববিদ্যালয় জনস হপকিন্স। 

স্থানীয় সময় সোমবার (১৫ জুন) রাত সাড়ে ৮টার দিকে জনস হপকিন্স এ তথ্য নিশ্চিত করে।   

মঙ্গলবার (১৬ জুন) জনস হপকিন্সের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শেষ খবর অনুসারে বিশ্বে এখন পর্যন্ত ৮০ লাখ ৫ হাজারের বেশি মানুষের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

প্রকৃত আক্রান্তের সংখ্যা আরও বেশি।  

জনস হপকিন্স জানায়, শনাক্তদের মধ্যে এখন পর্যন্ত ৪ লাখ ৩৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। সেরে উঠেছেন ৩৮ লাখের বেশি।  

এ যাবৎ বিশ্বের ১৮৮ টি দেশে করোনা ছড়িয়ে পড়ার খবর মিলেছে। এর মধ্যে আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে সবচেয়ে বেশি ভুক্তভোগী যুক্তরাষ্ট্র ও ব্রাজিল। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ২১ লাখের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। সরকারি হিসেবে মৃত্যু হয়েছে ১ লাখ ১৬ হাজারেরও বেশি মানুষের। অন্যদিকে ব্রাজিলে শনাক্তের সংখ্যা প্রায় ৯ লাখ। মৃত্যু হয়েছে ৪৪ হাজারের বেশি।  

শনাক্তের তালিকায় এ দুই দেশের পরই শীর্ষে আছে যথাক্রমে রাশিয়া, ভারত ও যুক্তরাজ্য।  

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।