ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

৬০ চীনা নাগরিককে আটক করেছে মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
৬০ চীনা নাগরিককে আটক করেছে মালয়েশিয়া ফাইল ছবি

দক্ষিণ চীন সাগরের বিবাদপূর্ণ সমুদ্র এলাকায় অবৈধ অনুপ্রবেশের দায়ে ৬টি নৌকাসহ ৬০ জন চীনা নাগরিককে আটক করেছে মালয়েশিয়া।

শনিবার (১০ অক্টোবর) মালয়েশিয়ার সামুদ্রিক কর্তৃপক্ষ জানিয়েছে, চীনের নিবন্ধিত মাছ ধরার ৬টি নৌকাসহ ৬০ জন চীনা নাগরিককে অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক করা হয়েছে।

মালয়েশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (এমএমইএ) জানিয়েছে, শুক্রবার দক্ষিণাঞ্চলের প্রদেশ জোহরের উপকূলে একটি অভিযান চালিয়ে মাছ ধরার ৬টি নৌকাসহ চীনের ৬০ নাগরিককে আটক করা হয়।

এমএমইএ-এর আঞ্চলিক পরিচালক মোহাম্মদ জুলফাদলি নয়ন এক বিবৃতিতে বলেন, আটককৃত মাছ ধরার নৌকাগুলো চীনের কিনহুয়াংদো শহরে নিবন্ধিত। এগুলো থেকে আটক ৬০ জনই চীনা নাগরিক, যাদের প্রত্যেকের বয়স ৩১ থেকে ৬০ বছরের মধ্যে।

দক্ষিণ চীন সাগরের সম্পদের বেশিরভাগের মালিকানা নিজেদের দাবি করে আসা চীনের সঙ্গে যুক্তরাষ্ট্রসহ প্রতিবেশী অন্যান্য দেশের সঙ্গে দীর্ঘদিন ধরে চীনের উত্তেজনা বিরাজমান।

২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চীনের উপকূলরক্ষী এবং নৌবাহিনীর সদস্যরা অন্তত ৮৯ বার মালয়েশিয়ার সমুদ্রসীমায় অবৈধ অনুপ্রবেশ করেছে বলে জানিয়েছে মালয়েশিয়া।

সূত্র: রয়টার্স

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।