ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

শীতকালীন পর্যটনের আগে প্রস্তুত হচ্ছে কাশ্মীরের ডাল লেক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
শীতকালীন পর্যটনের আগে প্রস্তুত হচ্ছে কাশ্মীরের ডাল লেক কাশ্মীরের ডাল লেক

শীতকালীন পর্যটন মৌসুমের আগে ডাল লেক পরিষ্কার করার জন্য বিশাল কর্মযজ্ঞ শুরু করেছে কাশ্মীরের হ্রদ ও জলপথ উন্নয়ন কর্তৃপক্ষ (এলএডব্লিউডিএ)।

ডাল লেকে পরিচ্ছন্ন অভিযান চালাতে এলএডব্লিউডিএ আধুনিক যন্ত্রপাতির ব্যবহার করছে।

এই কর্মযজ্ঞে কয়েকশো স্থানীয় বাসিন্দার কর্মসংস্থানও হয়েছে।

পরিচ্ছন্ন অভিযানে লেকের পানিতে থাকা লিলি প্যাড, লতা, শৈবাল, জলজ উদ্ভিদের মতো আগাছা ও অন্যান্য বর্জ্য পদার্থের পরিষ্কার করে লেকের সামগ্রিক নান্দনিক সৌন্দর্য বৃদ্ধি করা হবে।

এলএডব্লিউডিএ-এর সুপারভাইজার সৈয়দ তারিক সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, আমরা ডাল লেক পরিষ্কার করার জন্য একটি অভিযান শুরু করেছি। অন্যান্য রাজ্য থেকে পর্যটকরা এখানে আসে তাই আমরা লেকটিকে পরিষ্কার রাখার চেষ্টা করছি। পরিচ্ছন্ন কাজে আমরা যন্ত্রপাতি লাগিয়েছি। ডাল লেকের সৌন্দর্য উপভোগ করতে পর্যটকদের কাশ্মীরে আসার জন্য অনুরোধ জানাই।

স্থানীয় বাসিন্দা ফারুক আহমদ বলেন, করোনার কারণে লকডাউন চলাকালে কাশ্মীরে পর্যটন পুরোপুরি বন্ধ ছিল। বর্তমানে লকডাউন উঠে যাওয়ায় বিভিন্ন রাজ্যের লোকেরা এখানে বেড়াতে আসছেন।

তিনি বলেন, পর্যটকরা কাশ্মীরে এলে প্রথমেই ডাল লেক দেখতে চান। তাই ডাল লেক পরিষ্কার করার উদ্যোগ এলএডব্লিউডিএ-এর একটি ভালো পদক্ষেপ।

সূত্র: এএনআই

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ