ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

ওরা মূর্খ ও গোঁয়ার শাসকগোষ্ঠী: ফ্রান্স প্রসঙ্গে ইরান 

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
ওরা মূর্খ ও গোঁয়ার শাসকগোষ্ঠী: ফ্রান্স প্রসঙ্গে ইরান 

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ ইসলামের নবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে যে অবমাননাকর বক্তব্য দিয়েছেন, তার তীব্র প্রতিবাদ জানিয়েছে ইরান।  

ইরানের পার্লামেন্ট স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ নিজের অফিসিয়াল টুইটার পেজে লিখেছেন, শুধু মুসলমানরা নন, বিশ্বের সব একেশ্বরবাদী মানুষ সমস্বরে ফ্রান্সের মূর্খ ও গোঁয়ার শাসকগোষ্ঠীর বক্তব্যের তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছে।

ইরানের পার্লামেন্ট স্পিকার বলেন, নীচু প্রকৃতির এই লোকগুলোর এ ধরনের ধৃষ্টতা প্রমাণ করে তারা সৃষ্টিকর্তায় বিশ্বাস করে না এবং তারা সকল ঐশী ধর্মের শত্রু।

ফরাসি পত্রিকা শারলি হেবদো সম্প্রতি মুহাম্মদ (সা.) কে নিয়ে আঁকা অবমাননাকর কার্টুনগুলো পুনর্মুদ্রণ করেছে। ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ সব ধরনের গণতান্ত্রিক মূল্যবোধ ও কূটনৈতিক রীতিনীতির মাথা খেয়ে ঘোষণা করেছেন, তার দেশে এ ধরনের কার্টুন প্রকাশ অব্যাহত থাকবে।

তার এ ধরনের বক্তব্যের কারণে এরইমধ্যে সারাবিশ্বে সমালোচনার ঝড় বইছে। মধ্যপ্রাচ্যসহ পৃথিবীর বিভিন্ন দেশ ফরাসী পণ্য বজনের ডাক দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
নিউজ ডেস্ক 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ