ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

আরেকটি চমৎকার বিজয়ের পথে এগোচ্ছি: ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২০
আরেকটি চমৎকার বিজয়ের পথে এগোচ্ছি: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের ৫৯তম প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে এবার সবচেয়ে বেশি জল্পনা চলছে বিশ্বজুড়ে। কারণ ডোনাল্ড ট্রাম্প আর ক্ষমতায় আসতে পারবেন না, এমন একটি ধারণা যেমন ছড়িয়ে পড়েছে, ঠিক তেমনি আলোচনায় এসেছে ট্রাম্পই আবার ক্ষমতায় আসছেন।

কিংবা মার্কিন নির্বাচনের পর ক্ষমতা হস্তান্তর নিয়ে সহিংসতা সৃষ্টি হতে পারে, কারচুপি হতে পারে, ট্রাম্প শান্তিপূর্ণভাবে ক্ষমতা নাও ছাড়তে পারেন, আইনি যুদ্ধ শুরু হতে পারে ইত্যাদি বিতর্ক চলছে বিশ্বজুড়েই।

নির্বাচনের অধিকাংশ সমীক্ষায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন এগিয়ে আছেন। কিন্তু কোনো সমীক্ষাকেই পাত্তা দিতে চাচ্ছেন না ডোনাল্ড ট্রাম্প। আরেকটি বিজয়ে হাসি তিনি হাসতে চান।  

ভোটের প্রচারের শেষ মুহূর্তে এসে মিশিগানের গ্রান্ড র‌্যাপিডসে জনসমাবেশে তিনি বলেছেন, “আমরা আরেকটি চমৎকার বিজয়ের পথে এগোচ্ছি। আবারও আমরা ইতিহাস তৈরি করতে যাচ্ছি। ”

২০১৬ সালের নির্বাচনেও একই স্থানে শেষ সমাবেশটি করেছিলেন তিনি। ওই নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটনকে পরাজিত করেন ডোনাল্ড ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।