ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

মার্কিন নির্বাচন: ভোট গ্রহণ শেষের পথে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
মার্কিন নির্বাচন: ভোট গ্রহণ শেষের পথে

ধীরে ধীরে ভোট প্রদান শেষ হতে চলেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের। রিপাবলিকানদের প্রতিনিধি ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্রেটের জো বাইডেনের অপেক্ষা এখন ফলাফলের।

খবর আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির।  

যে কয়েকটি রাজ্যে সবেমাত্র ভোটযুদ্ধ শেষ হয়েছে তার মধ্যে একটি হচ্ছে জর্জিয়া। তবে আরও কয়েক ঘণ্টা বিভিন্ন রাজ্যে ভোটগ্রহণ চলবে। অনেক রাজ্যের ভোটের ফলাফলও আসতে শুরু করেছে।  অবশ্য ট্রাম্প-বাইডেনের যুদ্ধে সবার চোখ এখন ফ্লোরিডার দিকে। এই রাজ্যে ভাল প্রতিদ্বন্দ্বীতা হবে বলে মনে করা হচ্ছে।

শেষ খবর পাওয়া পযর্ন্ত ৫০ রাজ্যের ২৭০ ইলেক্টোরাল ভোটের দৌড়ে এগিয়ে আছেন বাইডেন। ৪৪ ইলেক্টোরাল ভোট জমা পড়েছে তার নামের পাশে। বিপরীতে ট্রাম্পের ঝুলিতে এখনও ২৬।  

এবারের মার্কিন নির্বাচনে দীর্ঘ ও তিক্ত অভিজ্ঞতা নিয়ে এসেছে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস। তারপরও ধারণা করা হচ্ছে, যুক্তরাষ্ট্রের এই নির্বাচনে এক শতাব্দীতে সবচেয়ে বেশি ভোট প্রদান হতে পারে।  প্রায় ১০০ মিলিয়নেরও বেশি লোক ব্যালট বাক্সে তাদের ভোট দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।