ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ডেমোক্র্যাটরা নজর রাখছেন ফ্লোরিডার লাতিনোয়

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
ডেমোক্র্যাটরা নজর রাখছেন ফ্লোরিডার লাতিনোয়

লাতিনোর জনসংখ্যার রাজ্যগুলোর অন্যতম ফ্লোরিডায় ভোটারদের উপর গভীর নজর রাখছে ডেমোক্র্যাটরা। এ রাজ্যের ভালো ফলাফলের জন্য উল্লেখযোগ্য লাতিনো জনসংখ্যা।

ডেমোক্র্যাটদের প্রধান উদ্বেগের বিষয় হলো জো বাইডেনের ফ্লোরিডা, টেক্সাস এবং অ্যারিজোনাসহ বেশ কয়েকটি মূল রাজ্যে বৈচিত্র্যময় এবং ক্রমবর্ধমান জনসংখ্যার লাতিনোদের আদালতে বিচার করার ক্ষমতা। এ রাজ্যগুলোতে ডেমোক্র্যাটিক আয়োজকরা প্রচারের শুরুর দিকে লাতিনো ভোটারদের কাছে বাইডেনের প্রচার সম্পর্কে উদ্বেগ প্রকাশ করেছিলেন। যার ফলে বাইডেনের অভিযানকে জনশক্তি এবং অর্থ লাতিনোতে পরিণত করে।

ফ্লোরিডায় সমস্যাটি তীব্র, বিশেষত জনবহুল মিয়ামি-ডেড কাউন্টিতে কিউবান এবং ভেনিজুয়েলার প্রচুর অভিবাসীর কারণে। ২০১৮ পর্যন্ত রাজ্যটিতে ডেমোক্র্যাটদের প্রাধান্য থাকলেও বর্তমানে রাজ্যটির গভর্নর রিপাবলিকান দলের। ২০০০ সালের নির্বাচনেও বেশ বিতর্ক এবং প্রতিদ্বন্দ্বিতার জন্ম দিয়েছিল রাজ্যটি। রাজ্যটির নির্বাচনের ফলাফল নির্ধারণে দেশটির সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হতে হয়েছিল।

ডেমোক্র্যাটদের প্রশ্ন হলো ডুভাল এবং হিলসবারো কাউন্টির মতো জায়গায় ক্লিনটনকে ছাড়িয়ে দিতে পারেন বাইডেন। রাজ্যের আরও দুটি জনবহুল মেট্রোপলিটন কেন্দ্র, তাকে মিয়ামি অঞ্চলের দক্ষতার চেয়ে দক্ষ করে তুলেছে। সিএনএন।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
ইএআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।