ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

আন্তর্জাতিক

ভারতের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
ভারতের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক গ্রেফতার

ভারতের আলোচিত রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীকে গ্রেফতার করা হয়েছে। ওই টিভির অফিসিয়াল টুইটার পাতায় ঘটনাটি নিশ্চিত করা হয়েছে।

 

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ৫৩ বছরের এক ইন্টিরিয়র ডিজাইনারের আত্মহত্যায় প্ররোচনা দিয়েছেন।  

আনন্দবাজার জানাচ্ছে, বুধবার সকাল ৬টায় নিজের বাড়ি থেকে তাকে গ্রেফতার করে মুম্বাই পুলিশ। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশ ভ্যানে করে অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়া হচ্ছে।  

তাকে গ্রেফতারের নিন্দা জানিয়েছেন, প্রকাশ জাভড়েকর এবং স্মৃতি ইরানির মতো কেন্দ্রীয় মন্ত্রীরা।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালের মে মাসে আত্মহত্যা করেন ৫৩ বছর বয়সী ইন্টেরিয়র ডিজাইনার অন্বয় নাইক ও তার মা কুমুদ নাইক। তার লেখা সুইসাইড নোটে অর্ণব গোস্বামী ছাড়া আরও ২ জনের নাম ছিল। তারা হলেন ফিরোজ শেখ ও নীতেশ সারদা। তারা ৫ কোটি ৪০ লাখ টাকা দেননি বলে নোটে অভিযোগ করেছেন অন্বয়। সেই টাকা না পেয়ে আর্থিক সমস্যায় পড়েছিলেন তিনি। অন্বয় কনকর্ড ডিজাইনার প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। রিপাবলিক টিভির হয়ে কাজও করেছিল অন্বয়ের সংস্থা। কিন্তু রিপাবলিক সেই টাকা মেটায়নি বলে অভিযোগ ছিল অন্বয়ের।

অন্বয়ের মৃত্যুর পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার একটি মামলাও রুজু হয়েছিল। কিন্তু ২০১৯ সালে সেই মামলা বন্ধ করে দেয় রায়গড় পুলিশ। কিন্তু এ বছরের মে মাসে মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ একটি টুইট করেন। সেখানে তিনি লেখেন, ‘অন্বয়ের মেয়ে আমার কাছে অভিযোগ করেছেন রিপাবলিক টিভির টাকা না দেওয়ার বিষয়টি আলিবাগ পুলিশ ঠিক মতো তদন্ত করেনি। সিআইডিকে ওই মামলাটি পুনরায় তদন্ত করার নির্দেশ দিচ্ছি’।

রিপাবলিক টিভি তাদের বিবৃতিতে অভিযোগ করেছে, অর্ণব গোস্বামীকে নিয়ে যাওয়ার সময় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে।

ভারতের চলচ্চিত্র তারকা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অর্ণব গোস্বামী মুম্বাই পুলিশের সমালোচনায় সোচ্চার ছিলেন। এ নিয়ে তার বিরুদ্ধে বিরুপ মন্তব্য করেছিলেন মুম্বাইয়ের পুলিশ কমিশনার।

সম্প্রতি টিআরপি জালিয়াতির মাধ্যমে রেটিং বাড়ানোর ঘটনায় নতুন করে আলোচনায় আসে রিপাবলিক টিভি। মুম্বাই পুলিশের তদন্তে ওই টিভির বিরুদ্ধে অভিযোগ তোলা হয়। তবে এ সময় অনেকে প্রশ্ন তোলে, পুলিশ বদলা নিচ্ছে কি-না।

অর্ণব গোস্বামী এই জালিয়াতিতে জড়িত থাকার কথা অস্বীকার করে পুলিশকে ক্ষমা চাইতে বলেছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
রিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।